সন্দ্বীপ ও কক্সবাজারে নৌকা প্রতীক পেলেন যারা

মহেশখালীতে কলাগাছ নিয়ে বঞ্চিতদের বিক্ষোভ

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ১৬ মার্চ, ২০২১ at ৫:৫৮ পূর্বাহ্ণ

দেশে সাড়ে চার হাজার ইউনিয়ন পরিষদের মধ্যে প্রথম ধাপে ৩৭১টিতে ১১ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সন্দ্বীপ উপজেলার ১৫ ইউনিয়নের মধ্যে ১২টিতে এবং কক্সবাজারের চার উপজেলার ১৫ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ চেয়ারম্যান পদে তাদের দলীয় মনোনয়ন প্রদান করেছে। কেন্দ্র থেকে প্রার্থীদের নাম ঘোষণার পরপর তাদের সমর্থকরা আনন্দ মিছিল করেছেন। তবে এর মধ্যে মহেশখালীতে মনোনয়ন বঞ্চিত নেতাদের সমর্থকরা কলাগাছ নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেছেন।
সন্দ্বীপে মনোনয়নপ্রাপ্তরা হলেন- বাউরিয়া, গাছুয়া, সন্তোষপুর, আমানউল্যাহ, হরিশপুর, রহমতপুর, আজিমপুর, মুছাপুর, মাইটভাঙ্গা, সারিকাইত, মগধারা ও হারামিয়া। গতকাল সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয় থেকে এসব ইউপিতে প্রার্থীদের দলীয় মনোনয়ন দেওয়া হয়। মনোনয়ন প্রাপ্তরা হলেন- ৩নং গাছুয়ায় মো. আবু হেনা, ৪নং সন্তোষপুরে মোহাম্মদ মহিউদ্দিন (জাফর), ৮নং হরিশপুরে আবুল কাশেম মোল্যা, ১০নং বাউরিয়ায় সাবেক এমপি মোস্তাফিজুর রহমানের ছেলে মোহাম্মদ জিল্লুর রহমান, ১১নং মুছাপুরে বর্তমান চেয়ারম্যান আবুল খায়ের (নাদিম), ১২নং রহমতপুরে মোহাম্মদ ফরিদুল মাওলা (কিশোর), ১৩নং আজিমপুরে মো. আবদুল আজিজ, ১৫নং মাইটভাঙ্গায় বর্তমান চেয়ারম্যান লায়ন মোহাম্মদ মিজানুর রহমান, ১৬নং সারিকাইতে বর্তমান চেয়ারম্যান ফখরুল ইসলাম (পনির), ১৭নং মগধরায় বর্তমান চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেন, ১৮নং হারামিয়ায় বর্তমান চেয়ারম্যান মো. জসিম উদ্দিন ও ১৯নং আমানউল্যায় মাহবুবুল আলম নওশাদ।
আমাদের কঙবাজার প্রতিনিধি জানান, কঙবাজারের ১৫ ইউনিয়নের মধ্যে টেকনাফের পাঁচটি, মহেশখালীর তিনটি, পেকুয়ার একটি এবং কুতুবদিয়ার ছয়টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নে আওয়ামী লীগ মনোনয়ন প্রার্থীরা হলেন- টেকনাফের হ্নীলা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী, হোয়াইক্যংয়ে আজিজুল হক জুয়েল, সাবরাংয়ে সোনা আলী, টেকনাফ সদরে আবু সৈয়দ ও সেন্টামার্টিনে মুজিবুর রহমান। মহেশখালীর কুতুবজোমে শেখ কামাল, হোয়ানকে বর্তমান চেয়ারম্যান মোস্তফা কামাল ও মাতারবাড়িতে আবু হায়দার। কুতুবদিয়ার উত্তর ধূরংয়ে ইয়াহিয়া খান, দক্ষিণ ধূরংয়ে আজম সিকদার, লেমশীখালীর রেজাউল করিম, কৈয়ারবিলের আজমগীর মাতবর, বড়ঘোপে আবুল কালাম ও আলী আকবর ডেইলে জাহাঙ্গীর আলম সিকদার। পেকুয়ার টৈটংয়ে বরখাস্ত চেয়ারম্যান জাহেদুল ইসলাম।
আমাদের মহেশখালী প্রতিনিধি জানান, মহেশখালীতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের পক্ষে আনন্দ মিছিলের পাশাপাশি বঞ্চিত নেতাদের সমর্থকরা কলাগাছ নিয়ে প্রতিবাদ মিছিল করেছেন। মাতারবাড়ি, হোয়ানক ও কুতুবজোমের বিভিন্ন স্থানে এসব মিছিল বের করা হয়। সূত্র জানায়, মাতারবাড়িতে মনোনয়ন বঞ্চিত সাবেক চেয়ারম্যান এনামুল হক চৌধুরী রুহুলের পক্ষে রাতে বিপুল সংখ্যক কর্মী সমর্থক কলাগাছ নিয়ে মিছিল বের করেন। হোয়ানকে সাবেক উপজেলা যুবলীগ নেতা ওয়াজেদ আলী মুরাদের পক্ষে তার কর্মী সমর্থকরা কলা গাছ নিয়ে মিছিল বের করেন।

পূর্ববর্তী নিবন্ধরোজার আগে আবার বাড়ল ভোজ্যতেলের দাম
পরবর্তী নিবন্ধবিএনপির ভাইস চেয়ারম্যান দুদুর বিরুদ্ধে চার্জগঠন