‘জংলি’র সব গানে প্রিন্স মাহমুদ

| সোমবার , ২৭ মে, ২০২৪ at ৮:০৬ পূর্বাহ্ণ

দেশি শ্রোতাদের কাছে প্রিন্স মাহমুদকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন নেই। নব্বই দশক থেকেই তিনি নিজের বৈশিষ্ট্যদাপট জারি রেখেছেন। তবে বরাবরই অডিও গানে ডুবে ছিলেন কিংবদন্তি। সিনেমায় তাকে সেভাবে পাওয়া যায়নি। গেলো বছর থেকে সেই চিত্রপটে কিছুটা পরিবর্তন এসেছে। হিমেল আশরাফ নির্মিত ও শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমায় ‘ঈশ্বর’ গানটির সুরসংগীত করে বাজিমাত করেছেন প্রিন্স মাহমুদ। এরপর চলতি বছর ‘রাজকুমার’এর দুটি গান তৈরি করেছেন গুণী শিল্পী।

যেগুলোর শিরোনাম ‘বরবাদ’ ও ‘মা’। এবার আর একটিদুটি নয়, এক সিনেমার সব গানই তৈরি হলো প্রিন্সের সুরে। সিনেমার নাম ‘জংলি’। হ্যাঁ, সিয়াম আহমেদের আমূল বদলে যাওয়ার সেই সিনেমা, যেটা পরিচালনা করছেন এম রাহিম। নির্মাতার সূত্রেই জানা গেলো, ছবিতে চারটি মৌলিক গান থাকছে। আর সবগুলোর সুরসংগীত সাজিয়েছেন প্রিন্স মাহমুদ।

এম রাহিমের ভাষ্য, আমাদের ছবির সঙ্গে প্রিন্স মাহমুদ নামটি ভালোভাবেই যুক্ত করতে পেরেছি। প্রিন্স ভাই আমাদের কিংবদন্তি। ‘জংলি’ সিনেমার সবগুলো গান তিনিই করেছেন। অন্যদিকে প্রিন্স মাহমুদ বললেন, একই সিনেমার সবগুলো গানের দায়িত্ব আমার নেওয়া হয়নি কখনও।

গানগুলো যারা গেয়েছেন, তারা দারুণ এফোর্ট দিয়েছেন। আমিও আমার জায়গায় ভালো করার ট্রাই করেছি। সুরসংগীতের খবর দিলেও গানগুলো কারা গেয়েছেন, সেই খবর আপাতত আড়াল রাখছেন সংশ্লিষ্টরা। গান প্রকাশের সময়ই এক এক করে শিল্পীদের নাম জানানো হবে।

পূর্ববর্তী নিবন্ধরিংকুর নতুন গান ‘জোছনা বিলাস’
পরবর্তী নিবন্ধবংশী শিল্পকলা একাডেমির সংঙ্গীতায়োজন