দুদকে ড. ইউনূসের বিরুদ্ধে স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগ গ্রামীণ ব্যাংকের

| সোমবার , ২৭ মে, ২০২৪ at ৭:৩৫ পূর্বাহ্ণ

. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে স্বজনপ্রীতি ও অনিয়মের বিষয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) গ্রামীণ ব্যাংকের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়েছে। গতকাল রোববার গ্রামীণ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। খবর বাসসের।

এতে বলা হয়, পরিচালনা পর্ষদের অনুমোদন ছাড়াই ড. মুহাম্মদ ইউনূস নিজেই দর নির্ধারণী কমিটি গঠনের মাধ্যমে নিজের প্রণীত ও স্বাক্ষরিত গ্রমীণ ব্যাংক ক্রয় নীতিমালা লঙ্ঘণ করে, নিজের মালিকানাধীন পরিবারিক প্রতিষ্ঠান ‘প্যাকেজেস কর্পোরেশন’কে কোনো প্রকার প্রতিযোগিতামূলক উন্মুক্ত দরপত্র আহ্বান ছাড়াই উচ্চদরে গ্রামীণ ব্যাংকের কোটি কোটি টাকার প্রিন্টিং সামগ্রী ছাপানোর কার্যাদেশ প্রদান করে নিজে ও পারিবারিকভাবে বিপুল অংকের আর্থিক সুবিধা গ্রহণ করেছেন। উল্লেখিত অনিয়মের তথ্যপ্রমাণাদি প্রাপ্তির পরিপ্রেক্ষিতে, আইনী পরামর্শকদের মতামত ও পরিচালনা পর্ষদ সভার সিদ্ধান্ত মোতাবেক পরিবারিক প্রতিষ্ঠান ‘প্যাকেজেস কর্পোরেশনকে’ বহুবিধ অবৈধ সুবিধা প্রদান সম্পর্কিত অনিয়মের বিষয়ে ঢাকাস্থ দুর্নীতি দমন কমিশনে গ্রামীণ ব্যাংকের পক্ষ থেকে একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, . মুহাম্মদ ইউনূস গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক থাকাকালে ব্যক্তিগত ও পারিবারিক আর্থিক সুবিধা প্রাপ্তির লক্ষ্যে আইন ভঙ্গ, ক্ষমতার অপব্যবহার এবং গ্রামীণ ব্যাংক পরিচালনা পর্ষদের উপর অর্পিত দায়িত্বের চূড়ান্ত অবমাননা করে ১৯৯০ সাল থেকে নিজের পারিবারিক ছাপাখানা প্রতিষ্ঠান ‘প্যাকেজেস কর্পোরেশনকে’ বহুবিধ অবৈধ সুবিধা প্রদান করেছেন।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে আগুনে পুড়ল পাঁচ দোকান, দগ্ধ ২ শিশু
পরবর্তী নিবন্ধহুমকি-ধমকির পাল্টাপাল্টি অভিযোগে সরগরম পটিয়া