শিশুরা একদিন স্মার্ট দেশ বিনির্মাণে এগিয়ে আসবে

খেলাঘরের উৎসবে সাংসদ এস এম আল মামুন

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ১৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:০৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম৪ আসনে নির্বাচিত সাংসদ এস এম আল মামুন বলেছেন, তরুণদের তাজা রক্তের বিনিময়ে পাওয়া বাংলা ভাষা। বাংলাকে বিশ্বে আলাদা মর্যাদায় প্রতিষ্ঠা করতে ছোটকাল থেকেই চর্চা করতে হবে। বিদেশি ভাষার আগ্রাসনে বাংলা ভাষার চর্চায় অবক্ষয় হচ্ছে। এ অবক্ষয় রুখতে হবে। বাংলা ভাষা চর্চায় উৎসাহিত করতে হবে। তিনি বলেন, আজকের শিশুরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একদিন মানবিক মানুষ হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে আসবে।

গত শুক্রবার জাতীয় শিশু কিশোর সংগঠন সীতাকুণ্ডের মেঘমল্লার খেলাঘর আসরের আয়োজনে বর্ণমালা উৎসব ও সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সীতাকুণ্ডস্থ জেলা পরিষদ মিলনায়তনে বিকাল ৩টায় মঞ্চে জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় বর্ণমেলার আয়োজন। আসরের ভাইবোনদের পরিবেশনায় জাতীয় ও দলীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানের প্রধান আলোচক মহানগর খেলাঘর কমিটির সভাপতি অধ্যাপক ডা. একিউএম সিরাজুল ইসলাম বলেন, একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির জন্য শুধু শোকের নয়, এই দিন বাঙালির জন্য অর্জন ও উদ্‌যাপনের। একুশে ফেব্রুয়ারিতে বাঙালির আত্মত্যাগ সারা বিশ্বের মানুষের মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে ভূমিকা রেখেছে।

সীতাকুণ্ড মেঘমল্লার খেলাঘর আসরের সভাপতি তপন মজুমদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুজিত পালের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন, সীতাকুণ্ড পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা বদিউল আলম, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আ ম ম দিলসাদ, ইপসার প্রধান নির্বাহী আরিফুর রহমান, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, সুরঙ্গন খেলাঘর আসরের সভাপতি দেবাশিস ভট্টাচার্য, মহানগর খেলাঘর কমিটির সাধারণ সম্পাদক মোরশেদুল আলম, খেলাঘর কর্মী পরেশ দাশগুপ্ত প্রমুখ। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারী পৌরসভার নতুন প্রশাসক মঞ্জুরুল আলম চৌধুরী
পরবর্তী নিবন্ধরাশেদ রউফ – এর অন্ত্যমিল