শিল্পকলায় বার্ষিক চারুকলা প্রদর্শনী, ১৭৬ চিত্রকর্ম

আজাদী ডেস্ক | শনিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:০৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির বার্ষিক চারুকলা প্রদর্শনী২০২২ উদ্বোধন গত বৃহস্পতিবার বিকাল ৪টায় একাডেমির মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) আবু রায়হান দোলন, নাট্যজন সাইফুল আলম বাবু, চারুশিল্পী দীপক দত্ত। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা কালচারাল অফিসার মো. মোসলেম উদ্দিন।

প্রদর্শনীতে চারুকলা সাধারণ বিভাগের ১ম বর্ষ, ২য় বর্ষ ও ৩য় বর্ষের প্রশিক্ষণার্থীদের বাছাইকৃত ১৭৬টি চিত্রকর্ম স্থান পায়। বাছাই করে প্রথম বর্ষ থেকে ৫ জন, দ্বিতীয় বর্ষ থেকে ৩ জন ও তৃতীয় বর্ষ থেকে ৫ জনসহ মোট ১৩ জনকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। পুরস্কার প্রদানের জন্য চিত্রকর্ম বাছাই করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের সাবেক অধ্যাপক কে এম এ কাইয়ুম, দীপক দত্ত ও তাসাদ্দুক হোসেন দুলু। গ্যালারি ভবনের ২য় ও ৩য় তলায় প্রদর্শনী চলবে আজ শনিবার বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত। প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত।

পূর্ববর্তী নিবন্ধরাসেলস ভাইপার যেভাবে এলো চট্টগ্রামের গবেষণাগারে
পরবর্তী নিবন্ধউচ্চারকের ২০ বছর পূর্তি লোকায়ত আবৃত্তি উৎসব