লায়ন্স ফাউন্ডেশনের ৫৩ ও ৫৪তম বার্ষিক সাধারণ সভা

দৈনিক আজাদীকে সম্মাননা

| সোমবার , ২৯ মার্চ, ২০২১ at ৭:৩৮ পূর্বাহ্ণ

নগরীর জাকির হোসেন রোডস্থ সিএলএফ কমপ্লেক্স-এ হালিমা রোকেয়া মেমোরিয়াল হলে চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের ৫৩ ও ৫৪তম বার্ষিক সাধারণ সভা গতকাল রবিবার সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন লায়ন্স জেলা ৩১৫-বি৪, বাংলাদেশ এর সদ্য প্রাক্তন জেলা গভর্নর লায়ন কামরুন মালেক, ১ম ভাইস-জেলা গভর্নর লায়ন আল-সাদাৎ দোভাষ, চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের ২০২১ ও ২০২২ মেয়াদে নির্বাচিত চেয়ারম্যান প্রাক্তন জেলা গভর্নর নাছির উদ্দিন চৌধুরী, প্রাক্তন জেলা গভর্নরদের মধ্যে লায়ন শফিউর রহমান, লায়ন সিরাজুল হক আনসারীসহ অনেক লায়ন নেতৃবৃন্দ, আজীবন সদস্য ও ফাউন্ডেশনের গভর্নিং বডির সদস্যরা।
সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রাক্তন জেলা গভর্নর লায়ন নজমুল হক চৌধুরী। সভা সঞ্চালনা করেন ফাউন্ডেশনের সম্পাদক লায়ন ডা. দেবাশীষ দত্ত ও সহযোগী সম্পাদক লায়ন আশরাফুল আলম আরজু। সভায় ফাউন্ডেশনের বিগত দুই বছরের বার্ষিক কার্যক্রমের প্রতিবেদন পেশ করেন সম্পাদক লায়ন ডা. দেবাশীষ দত্ত। বার্ষিক অডিট রির্পোট পেশ করেন কোষাধ্যক্ষ লায়ন এস. জোহা চৌধুরী। করোনার কারণে গত বছরের নির্ধারিত ৫৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়নি। এ বছর দুটি অর্থবছরের ৫৩ ও ৫৪তম বার্ষিক সাধারণ সভা একত্রে আয়োজন করা হয়।
সভায় নাছির উদ্দিন চৌধুরী চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের মাস্টার প্লান বাস্তবায়নের মাধ্যমে হাসপাতাল কমপ্লেঙে একটি অফ্‌থালমিক ‘লায়ন্স আই ইনস্টিটিউট’ স্থাপন করে হাসপাতালের সেবার মান আরো আধুনিকায়ন করার জন্য উপস্থিত সকলে সহযোগিতা কামনা করেন। চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের সম্পাদক তাঁর বক্তব্যে সাম্প্রতিক সময়ে প্রয়াত প্রাক্তন জেলা গভর্নর লায়ন পি. আর. সিনহা ও উনার পত্নি, প্রাক্তন জেলা গভর্নর লায়ন শাহ্‌ এম হাসান এবং প্রতিষ্ঠাতা চেয়ারম্যান লায়ন এম. আর. সিদ্দিকীসহ অন্যান্য লায়ন সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সভায় চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনে আর্থিকভাবে ও নানাবিধ কর্মসূচি প্রকাশে অনন্য অবদানের জন্য ‘দৈনিক আজাদী’ পত্রিকাকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।
এছাড়াও চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশন ও লায়ন্স চক্ষু হাসপাতালের অবকাঠামো উন্নয়ন, দরিদ্র চক্ষু রোগীদের মানসম্পন্ন চক্ষু চিকিৎসা সেবা প্রদানে বিগত ২০০৯-২০২০ মেয়াদে ১২ বছর যাবৎ চেয়ারম্যান হিসেবে সেবা প্রদান করার জন্য প্রাক্তন জেলা গভর্নর লায়ন নজমুল হক চৌধুরী, ২০০৫-২০০৮ ও ২০১৮-২০২০ মেয়াদে প্রায় ৭ বছর যাবৎ ভাইস-চেয়ারম্যান হিসেবে সেবা প্রদান করার জন্য প্রাক্তন জেলা গভর্নর লায়ন রফিক আহমদকে ক্রেস্ট প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন সূত্রে গাঁথা
পরবর্তী নিবন্ধরাশেদ রউফ-এর অন্ত্যমিল