বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন সূত্রে গাঁথা

বঙ্গবন্ধু সাহিত্য একাডেমির সভায় অনুপম সেন

| সোমবার , ২৯ মার্চ, ২০২১ at ৭:৩৭ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা ফাউন্ডেশনের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় ড. অনুপম সেন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একটি নাম নয়, একটি ইতিহাস, সে ইতিহাস রচনা করেছে হাজার বছরের শৃঙ্খল মোচনের এক অমর মহাকাব্য, তিনি প্রজ্জ্বলিত এক নক্ষত্র, অগণিত মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় এক প্রস্ফুটিত গোলাপ।
এতে সংবর্ধিত অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দীন চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না, যুদ্ধ চলাকালীন সময়ে এই নামটি হাজার হাজার মুক্তিযোদ্ধার প্রাণে শক্তি সঞ্চয় করেছিল।
জসিম উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে ও ইলিয়াছ রিপনের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের মহাসচিব ডা. আর কে রুবেল। অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ফজল আহমেদ, তপন চক্রবর্তী, মানস মিত্র, বাদশা মিয়া, রাখাল চন্দ্র ঘোষ, ভানুরঞ্জন চক্রবর্তী, সুজিত কুমার দাশ, আলী আহমদ শাহীন, শিক্ষিকা নিলা বোস, বরুণ কুমার আচার্য প্রমুখ।
প্রধান আলোচক ছিলেন বীর মুক্তিযোদ্ধা ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া। মুক্ত আলোচনার শেষে নৃত্য প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমেয়রের কাছে ক্লিফটন গ্রুপের বিশ হাজার মাস্ক হস্তান্তর
পরবর্তী নিবন্ধলায়ন্স ফাউন্ডেশনের ৫৩ ও ৫৪তম বার্ষিক সাধারণ সভা