রোহিঙ্গা ক্যাম্পে দুই মাঝিকে কুপিয়ে খুন

উখিয়া ও টেকনাফ প্রতিনিধি | রবিবার , ১৬ অক্টোবর, ২০২২ at ৫:২৩ পূর্বাহ্ণ

ফের অস্থিতিশীল হয়ে উঠছে রোহিঙ্গা ক্যাম্প। ‘খুনের বদলে খুনে’ মেতে উঠেছে আশ্রিত রোহিঙ্গারা। গতকাল শনিবার সন্ধ্যা ৬টার দিকে সশস্ত্র সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করেছে দুই রোহিঙ্গা মাঝিকে (নেতা)। নিহতরা হলেন ১৩ নম্বর ক্যাম্পের এফ/২ ব্লকের সাব-মাঝি মৌলভী মো. ইউনুস (৩৮) ও এফ ব্লকের হেডমাঝি মো. আনোয়ার (৩৮)।
বিষয়টি নিশ্চিত করে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. ফারুক আহমেদ বলেন, ১৫-২০ জনের একটি সংঘবদ্ধ দল উখিয়ার ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক এ/১৮ এর একটি দোকানের সামনে দুই রোহিঙ্গা নেতাকে অতর্কিত অবস্থায় উপর্যুপরি কোপাতে থাকে। এতে ঘটনাস্থলে সাব-মাঝি মৌলভী ইউনুস মারা যান এবং হেডমাঝি আনোয়ার গুরুতর আহত হন। আনোয়ারকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৮টার দিকে তারও মৃত্যু হয়। মো. ইউনুস মৌলভী মো. সৈয়দ কাসিমের সন্তান। অন্যদিকে আনোয়ারের পিতার নাম মরহুম নুর মোহাম্মদ। ফারুক আহমেদ জানান, গতকাল সন্ধ্যায় ১৫/২০ জনের একদল সশস্ত্র রোহিঙ্গা সন্ত্রাসী এ ঘটনা ঘটিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক ফোর্স মোতায়েন করা হয়েছে। দুষ্কৃতিকারীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।
জানা যায়, ক্যাম্পগুলোতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একাধিক সশস্ত্র গ্রুপ সক্রিয় রয়েছে। তারা একে অপরকে ঘায়েল করতে মরিয়া। এরই ধারাবাহিকতায় গত বছর খুন হন রোহিঙ্গাদের জনপ্রিয় নেতা মাস্টার মুহিবুল্লাহ। এসব ঘটনায় ক্যাম্পগুলোতে সাধারণ রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

পূর্ববর্তী নিবন্ধসৌদি দূতাবাসে পাসপোর্ট জমা না দেওয়ার ঘোষণা বায়রার
পরবর্তী নিবন্ধজেলা পরিষদ নির্বাচন কাল