রাজস্থলীতে বাড়ছে করোনা রোগী

রাঙামাটি প্রতিনিধি | শনিবার , ৩ জুলাই, ২০২১ at ৮:৪৩ অপরাহ্ণ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় হঠাৎ করে দিন দিন বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের হার।
এক বছর এক মাসের মাথায় শেষের দিনে এসে কঠোর লকডাউনের প্রথম দিনে সর্বোচ্চ ১০ জনের মধ্য থেকে ৬ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। লকডাউনের ৩য় দিনে আজ শনিবার (৩ জুলাই) রাঙামাটি পিসিআর ল্যাব থেকে আসা রিপোর্টে আরো ৬ জন আক্রান্ত হন করোনাভাইরাসে। এতে করে ছাইনখ্যাং পাড়া পুরো লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।
রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. রুইহ্লা অং মারমা জানান, লকডাউনের প্রথম দিনে ৫ জন ও ৩য় দিনে ৬ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তরা রাজস্থলী উপজেলার গাইন্দ্যা ও ঘিলাছড়ি ইউনিয়নের বাসিন্দা।
এদিকে, রাজস্থলীতে করোনা সংক্রমণ রোধে জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে কঠোর অবস্থানে রয়েছে রাজস্থলী উপজেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী।
রাজস্থলী উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন, “আমরা প্রায়ই বিভিন্ন বাজার এবং জনবহুল স্থানে সচেতনতামূলক প্রচার-প্রচারণা এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আসছি। সেইসাথে স্বাস্থ্যবিধি অমান্যকারী ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে নিয়মিত আইনের আওতায় আনছি। এরপরও যদি কেউ সরকারি নির্দেশ অমান্য করে তাহলে প্রশাসন আরো কঠোর হবে। প্রথম করোনা টেউ মোকাবেলায় জনগণ যেভাবে সহায়তা করেছে, আশা করছি করোনার দ্বিতীয় টেউ মোকাবেলায় জনগণ আমাদেরকে সেইভাবে সহায়তা করবে।”
রাজস্থলী উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে গত বছর থেকে গত বৃহস্পতিবার (১ জুলাই) পর্যন্ত রাজস্থলীতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৪ জন, সুস্থ হয়েছে ১৯ জন।

পূর্ববর্তী নিবন্ধটাঙ্গাইলে চট্টগ্রামের ৩ নারীর মর্মান্তিক মৃত্যু (ভিডিও দেখুন)
পরবর্তী নিবন্ধপুরুষ রোগীর নাম রমিজা খাতুন!