রাজপথেই জবাব দিতে পারে আওয়ামী লীগ

নগর আওয়ামী লীগের সমাবেশে নাছির

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১২ জানুয়ারি, ২০২৩ at ৫:১০ পূর্বাহ্ণ

অবৈধ ও অগণতান্ত্রিক পন্থায় সরকার উৎখাতে বিএনপি-জামাতের অপচেষ্টা রুখতে কেন্দ্রীয় আওয়ামী লীগ ঘোষিত সতর্কতামূলক অবস্থান কর্মসূচির অংশ হিসেবে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে গতকাল বুধবার দারুল ফজল মার্কেট চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। একই সময় অলংকার চত্বর, ইপিজেড মোড়, বহদ্দারহাট, অক্সিজেন মোড়ে সতর্কতামূলক অবস্থান কর্মসূচি পালিত হয়। সমাবেশ সফল করতে বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে মিছিল নিয়ে নেতা-কর্মীরা উপস্থিত হন।

অবস্থান কর্মসূচি ও সমাবেশে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, সামরিক স্বৈরতন্ত্রের ধারকদের গণতন্ত্রের জন্য মায়াকান্না প্রহসন ছাড়া আর কিছুই নয়। যারা আগুন সন্ত্রাস চালিয়ে মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তারা কোন মুখে মানবাধিকারের কথা বলে? কথিত আন্দোলনকারীদের আম্ফালন অরাজকতা ও নাশকতাকে রাজপথে থেকেই বালির বাঁধের মত উড়িয়ে দিতে আওয়ামী লীগের সক্ষমতা আছে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপির ক্ষমতার উৎস বন্দুকের নল। সামরিক স্বৈরশাসক জিয়া সামরিক ইউনিফর্ম গায়ে দিয়ে ক্ষমতা দখল করে রাজনৈতিক উচ্ছিষ্টদের কিনে দল গঠন করেছেন। সুতরাং তারা গণতন্ত্র বুঝে না। জিয়া ক্ষমতায় এসে চিহ্নিত স্বাধীনতা বিরোধী শাহ আজিজকে প্রধানমন্ত্রী ও গণহত্যার খলনায়ক ক্যাপ্টেন হালিমকে মন্ত্রী বানিয়েছিলেন। বেগম জিয়া যুদ্ধাপরাধী নিজামী ও মুজাহিদকেও মন্ত্রী বানিয়ে ছিলেন। বিএনপির এই ঘৃণ্য চরিত্র কারও অজানা নয়। তিনি আরো বলেন, আমাদের শক্তি তৃণমূলের ঐক্য। এই ঐক্যের শক্তিতে আওয়ামী লীগ রাজপথে ছিলো, আছে এবং থাকবেই।

কথিত আন্দোলনকারীদের আম্ফালন অরাজকতা ও নাশকতাকে রাজপথে থেকেই বালির বাঁধের মত উড়িয়ে দিতে আওয়ামী লীগের সক্ষমতা আছে। তিনি জনগণকে সাথে নিয়ে নেতা-কর্মীদের রাজপথে থাকার আহ্বান জানিয়ে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে ঘরে ঘরে গিয়ে বলতে হবে উন্নয়নের ধারাবাহিকতায় আবারও দরকার শেখ হাসিনার সরকার। মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও মহানগরের সহ-সভাপতি নঈমউদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শফর আলী, শফিক আদনান, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, জহুর আহমদ, আবুল মনসুর, বখতেয়ার উদ্দিন খান, রোটারিয়ান মোহাম্মদ ইলিয়াছ, বেলাল আহমদ।

অলংকার মোড় : কেন্দ্রীয় আওয়ামী লীগ ঘোষিত সন্ত্রাস ও নৈরাজ্য বিরোধী সর্তকতামূলক অবস্থান কর্মসূচির অংশ হিসেবে গতকাল বুধবার সকাল থেকে অলংকার মোড়ে অবস্থান কর্মসূচি পালিত হয়। সরওয়ার মোরশেদ কচির সভাপতিত্বে এরশাদ মামুনের সঞ্চলনায় কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। বক্তব্য দেন, সৈয়দ মাহমুদুল হক, নুরুল আবছার, ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জু, অধ্যাপক আসলাম হোসেন, কাজী আলতাফ হোসেন, ওয়াহিদুল আমিন, মুজাফ্‌ফর আহমদ মাসুম, নুরুল আমিন, অধ্যাপক মোহাম্মদ ইসমাইল, জহুরুল আলম জসিম, মোহাম্মদ শাহাব উদ্দিন জাহেদ প্রমুখ।

বহদ্দারহাট মোড় : বহদ্দারহাট মোড়ে অনুরূপ অবস্থান কর্মসূচি পালিত হয়। নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এতে সভাপতিত্ব করেন। কাউন্সিলর আশরাফুল আলমের সঞ্চলনায় অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন, আবু তাহের, মনজুর হোসাইন, সামশুল আলম, মো. ঈসা, এম এ হাসেম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধজনগণের বিরুদ্ধে অবস্থান নিয়ে আপনারা টিকতে পারবেন না
পরবর্তী নিবন্ধমাইগ্রেশন ও দ্বিতীয় পর্যায়ের ফল আজ