রাঙ্গুনিয়ায় অস্ত্রের ভয় দেখিয়ে গোয়ালঘর থেকে পাঁচটি গরু লুট

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শুক্রবার , ২৯ মার্চ, ২০২৪ at ৫:৩৩ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের হাজারীখীল গ্রামের একটি গোয়ালঘর থেকে পাঁচটি গরু লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এসময় গৃহ মালিককে অস্ত্রের মুখে জিম্মি করে রাখে তারা। গত বুধবার রাত সোয়া ১টার দিকে সরফভাটা মীরেরখীল উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশে হাজারীখীল আবুল হাশেম সওদাগরের বাড়িতে এ ঘটনা ঘটে।

গরুর মালিক মো. শামসুল আলম জানান, প্রতিদিনের মতো গরুগুলোকে গোয়ালঘরে বেঁধে ঘুমাতে যাই। রাত ১টার পর হঠাৎ বাইরে পায়ের আওয়াজ শুনতে পেয়ে ঘর থেকে বেরিয়ে দেখতে পাই ১০১৫ জন মুখোশধারী যুবক অস্ত্রহাতে গোয়ালঘরে প্রবেশ করেছে। কে জিজ্ঞেস করতেই একটা ফাঁকা গুলি ছুঁড়ে বলে, সামনে এলেই গুলি করে হত্যা করবে। পরে গোয়ালঘরে থাকা চারটি দুগ্ধবতী গাভীসহ মোট পাঁচটি বড় গরু নিয়ে চিরিঙা এলাকার দিকে চলে যায়। লুট হওয়া গরুগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় সাড়ে চার লাখ টাকা। এই ব্যাপারে গতকাল বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

জানতে চাইলে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি মির্জা মোহাম্মদ হাসান জানান, ঘটনার পর তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গরুগুলো উদ্ধারের চেষ্টা চলছে। এই ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধধীরে ধীরে জমে উঠছে ঈদ বাজার
পরবর্তী নিবন্ধজাল টাকা ছড়াচ্ছে উপজেলায়ও