রাঙামাটিতে বজ্রপাতে প্রাণ গেল ছাত্রীর

রাঙামাটি প্রতিনিধি | শনিবার , ২ অক্টোবর, ২০২১ at ১১:০৬ অপরাহ্ণ

রাঙামাটির লংগদু উপজেলায় বজ্রপাতে কবিতা আক্তার (১০) নামে এক ছাত্রীর মৃত্যু হয়েছে। আজ শনিবার (২ অক্টোবর) দুপুরে উপজেলার মাইনীমুখ ইউনিয়নের ৫নং ব্লক নতুন পাড়ায় এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে আরো জানা গেছে, আজ শনিবার দুপুরে ভারী বর্ষণ শুরু হলে ঐ সময় আকাশে প্রচণ্ড বজ্রপাত হয়। এসময় সে মাটিতে শুয়ে পড়ে। পরে তার স্বজন ও স্থানীয়রা তাকে উদ্ধার করে লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

নিহত কবিতা আক্তার স্থানীয় একটি মাদরাসার তৃতীয় শ্রেণির ছাত্রী। সে মাইনীমুখ ইউনিয়নের ৫নং ব্লক নতুন পাড়ার বাসিন্দা আব্দুল কাদেরের মেয়ে।

নিহতের নানী জরিনা বেগম জানান, দুপুরে তার নাতনী মাদরাসা থেকে বাড়িতে আসে। কিছুক্ষণ পর বৃষ্টি শুরু হলে সে গোসল করার জন্য বারান্দার কাছে উঠানে দাঁড়ায়। হঠাৎ বিকট শব্দের সাথে আলোর কুণ্ডলী দেখতে পান তিনি। পরে দেখেন কবিতা মাটিতে পড়ে আছে। দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. অরবিন্দ চাকমা জানান, শিশুটিকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। বৃষ্টি ও বজ্রপাতের সময় কোনোভাবেই ঘরের বাইরে থাকা যাবে না। এ বিষয়ে বড়দের পাশাপাশি শিশুদেরকেও সচেতন করতে হবে।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আরিফুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ার তুলাতলীর ঘটনায় রুহুল্লাহ চৌধুরীকে প্রধান আসামী করে মামলা
পরবর্তী নিবন্ধইন্টারনেটের নেতিবাচক দিক জন্ম দিয়েছে নতুন শঙ্কা