সাতকানিয়ার তুলাতলীর ঘটনায় রুহুল্লাহ চৌধুরীকে প্রধান আসামী করে মামলা

গ্রেপ্তার ৪

আজাদী প্রতিবেদন | শনিবার , ২ অক্টোবর, ২০২১ at ১০:৪৭ অপরাহ্ণ

শঙ্খ নদী থেকে বালি উত্তোলনকে কেন্দ্র করে সাতকানিয়ার চরতি ইউনিয়নের ৪নং ওয়ার্ড উত্তর তুলাতলী গ্রামে কৃষকদের ওপর গুলির ঘটনায় অবশেষে রুহুল্লাহ চৌধুরীকে প্রধান আসামী করে সাতকানিয়া থানায় ১টি মামলা দায়ের করা হয়েছে।

গুলিবিদ্ধ কৃষক আবদুল মালেক বাদী হয়ে গতকাল শুক্রবার রাতে মামলাটি দায়ের করেন। মামলায় ১৫ জনের নাম উল্লেখ ও আরো ১০ থেকে ১৫ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়।

এ ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো হাবিবুর রহমান (৩১), শাহিন আলম (২৩), জয়নুল (২৭), জহিরুল ইসলাম (২৩)। গ্রেপ্তারকৃতরা সবাই বালি উত্তোলনের জন্য আনা ড্রেজারের শ্রমিক বলে জানা গেছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সকালে শঙ্খ নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকে কেন্দ্র করে কৃষকদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করে সন্ত্রাসীরা। এ ঘটনায় গুলিবিদ্ধসহ ১৫ জনের অধিক কৃষক, ছাত্র ও এলাকাবাসী আহত হয়।

জামায়াতের সাবেক নেতা মুমিনুল হক চৌধুরীর পুত্র মো. রুহুল্লাহ চৌধুরীর নেতৃত্বে এই হামলা চালানো হয় বলে গুলিবিদ্ধ আহত কৃষকরা জানান। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বালি উত্তোলনের স্থান পরিদর্শনে আসার খবরে শত শত এলাকাবাসী বৃহস্পতিবার সকালে শঙ্খ নদীর পাড়ে জড়ো হয়েছিলেন।

সাতকানিয়ার তুলাতলীর ঘটনায় মামলা দায়েরের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, “এ ঘটনায় ৪ জনকে আটক দেখিয়ে আজ শনিবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।”

পূর্ববর্তী নিবন্ধডিজিটাল বাংলাদেশের কারণে নতুন নতুন উদ্যোক্তা তৈরি হচ্ছে
পরবর্তী নিবন্ধরাঙামাটিতে বজ্রপাতে প্রাণ গেল ছাত্রীর