রাউজানে মেয়েকে ঘুম পাড়িয়ে ফাঁ সি তে ঝুললো মা

আজাদী অনলাইন | রবিবার , ২৯ অক্টোবর, ২০২৩ at ১:৪২ অপরাহ্ণ

চট্টগ্রামের রাউজানে সাদিয়া নাসরিন আঁকি (২৮) নামে এক গৃহবধু ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে।

আজ রবিবার সকালে উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের মজিদা পাড়া গ্রামে ওমান প্রবাসী জিয়াউল হকের ঘরের শয়নকক্ষ থেকে গৃহবধূর ঝুলন্ত মরদেহ করে পুলিশ।

স্থানীয় লোকজন ও আঁকির শ্বশুর বাড়ির লোকজন জানায়, গতকাল শনিবার দিবাগত রাত দুইটার দিকে আনিকা নামে ৭বছর বয়সী মেয়েকে ঘুম পাড়িয়ে ঘরের বৈদ্যুতিক পাখার রডের সঙ্গে উড়না দিয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে আঁকি।

সকালে ঘুম থেকে উঠে মেয়ে তার মাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে তার চাচা হামিদুল হকের স্ত্রীকে ডেকে দেখান।

পরে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে মর্গে প্রেরণ করে।

জানা যায়, গত ২০১৩ সালে রাউজান পৌরসভার ৩নং ওয়ার্ডের মৃত নুরুল আলমের মেয়ে সাদিয়া নাসরিন আঁকির সাথে উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের কাগতিয়া মজিদা পাড়া গ্রামের আমিনুল হকের ছেলে ওমান প্রবাসী জিয়াউল হকের বিয়ে হয়।

বিয়ের তিন বছর পর জন্ম নেয় এক মেয়ে সন্তান।

আত্মহননকারী আঁকির মা নাছিমা আকতার আজাদীকে বলেন, আমার মেয়ে আমাদের বাড়িতে বেড়াতে গিয়েছিল, কয়েকদিন আগে শ্বশুর বাড়ি চলে আসে।

গতকাল শনিবার রাতে মেয়ে ফোন করে তার অসুস্থতার কথা জানিয়ে সেখানে যাওয়ার কথা বলেছিল। এরপর খবর পায় আমার মেয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে।

কি কারণে আত্মহত্যা করেছে তার সঠিক কারণ জানাতে পারিনি। তবে আমার মেয়ের শ্বশুর বাড়ির লোকজন বা স্বামীর সঙ্গে কোনো ধরনের মতবিরোধ ছিল না।

এদিকে রাউজান থানার অফিসার ইনচার্জ আবদুল্লাহ আল হারুন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে। কি কারণে আত্মহত্যা করেছে তা এখনো জানা যায়নি। ওই গৃহবধূর মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে বন্ধ দূরপাল্লার বাস চলাচল
পরবর্তী নিবন্ধবিদেশে উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য স্কলারশিপসহ অস্ট্রেলিয়ায় পড়ার সুযোগ