বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য স্কলারশিপসহ অস্ট্রেলিয়ায় পড়ার সুযোগ

| রবিবার , ২৯ অক্টোবর, ২০২৩ at ৩:৫৬ অপরাহ্ণ

উন্নতমানের উচ্চশিক্ষা এবং ভব্যিষৎ কর্মজীবনের সর্বাধিক সফলতার জন্য অনেক শিক্ষার্থী স্বপ্ন দেখে থাকে বিদেশে পড়তে যাওয়ার। নানান বিকল্প ও সুযোগ সুবিধার মাঝে বেশির ভাগ বাংলাদেশী শিক্ষার্থীই অস্ট্রেলিয়াকে বেছে নিচ্ছে তাদের পছন্দের গন্তব্য হিসেবে।

সকল আগ্রহী শিক্ষার্থীদের জন্য পিএফইসি গ্লোবাল আয়োজন করছে ‘অস্ট্রেলিয়া অ্যাপ্লিকেশন ডে’, ৪ নভেম্বর পিএফইসি গ্লোবাল চট্টগ্রাম অফিসে সকাল ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলবে।

যেকোনো শিক্ষার্থী এই ইভেন্টে যোগদান করে বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের থেকে সরাসরি জেনে নিতে পারবে তাদের নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়, কোর্স, টিউশন ফি ও পড়াশোনা পরবর্তী কাজের সুযোগ সুবিধা সম্পর্কে। এভেন্টিতে ২০+ অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে শিক্ষার্থীদের এপ্লিকেশন, এডমিশন এবং ভিসা সম্পর্কিত সকল তথ্য প্রদান করতে।

এছাড়া একই দিনে কোনো আবেদন ফি ছাড়াই আবেদন করতে পারবে পছন্দের বিশ্ববিদ্যালয়ে এবং একাডেমিক এর উপর ভিত্তি করে, শিক্ষার্থীরা পেতে পারে ১০০% পর্যন্ত স্কলারশিপও।

পিএফইসি গ্লোবাল কর্তৃপক্ষ জানায়, “অস্ট্রেলিয়ায় পড়াশুনা করতে আগ্রহী শিক্ষার্থীদের আরও ভাল যোগাযোগের জন্য আয়োজন করা হয়েছে এই ‘অস্ট্রেলিয়ায় অ্যাপ্লিকেশন ডে’। আমাদের পূর্ববর্তী অ্যাপ্লিকেশন ডে’তে অনেক শিক্ষার্থী আমাদের মাধ্যমে আবেদন করেছে এবং সফলভাবে ভিসা পেয়েছে। আমরা আশা করি যে এই অ্যাপ্লিকেশন ডে’টিও শিক্ষার্থীদের ভবিষ্যতের জন্য সঠিক সিদ্ধান্ত নিতে সহায়ক এবং তথ্যপূর্ণ হবে।

স্পট অ্যাপ্লিকেশন করলে শিক্ষার্থীরা একটি স্মার্ট ওয়াচ পাবে। এছাড়াও থাকছে, আইইএলটিএস এবং পিটিই কোর্সে ২৫% ছাড় এবং সকলের জন্য আকর্ষণীয় কিছু গিফট।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে মেয়েকে ঘুম পাড়িয়ে ফাঁ সি তে ঝুললো মা
পরবর্তী নিবন্ধহরতাল ডেকে মাঠে ছিল না বিএনপি-জামায়াত, আ’লীগের শান্তি সমাবেশ, গ্রেপ্তার ছয়