মেয়াদোত্তীর্ণ চার উপজেলায় জুলাইয়ে সম্মেলন

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভা ।। হাইদগাঁওয়ের জসিম দল থেকে বহিষ্কার, চেয়ারম্যান পদ খারিজে চিঠি

আজাদী প্রতিবেদন | সোমবার , ৯ মে, ২০২২ at ৫:৫২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী সংসদের সভা গতকাল রোববার অনুষ্ঠিত হয়েছে। এতে আগামী ১৪ মে কেন্দ্রীয় আওয়ামী লীগের শীর্ষ নেতাদের উপস্থিতিতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের তৃণমূলের প্রতিনিধি সমাবেশকে সফল করার ব্যাপারে আলোচনা করা হয়। এছাড়া আগামী জুলাইয়ে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের আগে আনোয়ারা, কর্ণফুলী, বাঁশখালী ও বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের সিদ্ধান্ত হয়েছে। জেলা সম্মেলনের আগে সকল ওয়ার্ড ও ইউনিয়ন সম্মেলন শেষ করারও সিদ্ধান্ত হয়।

গতকাল বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসব বিষয় নিয়ে আলোচনা হয়। সভায় পটিয়ার হাইদগাঁওয়ে আওয়ামী লীগ নেতা জিতেন গুহকে গাছের সাথে বেঁধে নির্যাতনকারী হাইদগাঁওয়ের ইউপি চেয়ারম্যান বি এম জসিমকে দলীয় পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি তার চেয়ারম্যান পদ খারিজে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

সভায় আগামী ১৪ মে দক্ষিণ জেলা আওয়ামী লীগের তৃণমূলের প্রতিনিধি সমাবেশকে সফল করার জন্য সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম এ মোতালেবকে চেয়ারম্যান করে একটা অভ্যর্থনা উপ কমিটি গঠন করা হয়েছে।

সভায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ ইদ্রিস, আবুল কালাম চৌধুরী, এ কে এম সিরাজুল ইলসাম চৌধুরী, হাবিবুর রহমান, এস এম আবুল কালাম, এম আবু সাঈদ, সাংবাদিক আবু সুফিয়ান, শাহাজাদা মহিউদ্দিন, এডভোকেট মির্জা কছির উদ্দিন, এড. জহির উদ্দিন, প্রদীপ দাশ, মোছলেহ উদ্দিন মনসুর, খোরশেদ আলম, আবু জাফর, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, দক্ষিণ জেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট কামেলা খানম রূপা প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০ মে থেকে
পরবর্তী নিবন্ধচবি খুলছে আজ শ্রেনি কার্যক্রম বুধবার থেকে