মেরিন সিটি মেডিকেল কলেজে দুই জাপানি বিশেষজ্ঞ নিয়োগ

| বুধবার , ৯ জুন, ২০২১ at ৭:২৪ পূর্বাহ্ণ

মেরিন সিটি মেডিকেল কলেজ হাসপাতালে জাপানের স্বনামধন্য আইসিইউ বিশেষজ্ঞ ডা. তোমোয়ুকি নাকানিশিকে আন্তর্জাতিক পরিদর্শন সহযোগী অধ্যাপক এবং ড. নিক বরুয়াকে আন্তর্জাতিক পরামর্শক সমন্বয়ক পদে নিযুক্ত করা হয়েছে। এদের নিয়োগের ফলে কলেজের ছাত্রছাত্রীরা মানসম্মত শিক্ষা লাভ করে বিশ্বব্যাপী সমাজের চাহিদা পূরণ করতে পারবে। এছাড়া চলতি জুন মাস থেকে আন্তর্জাতিক সমন্বয়ক কমিটির নেতৃত্বে থাকবেন চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের প্রাক্তন ডীন প্রফেসর ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর।
এই কমিটি মেরিন সিটি মেডিকেল কলেজ হাসপাতাল ও জাপানের সাথে ফেলোশিপ, গবেষক বিনিময়, নিবিড় পরিচর্যা ইউনিট বা আইসিইউ স্পেশালিস্ট বিভাগ প্রতিষ্ঠাকরণ, অধ্যয়ন বিষয়ক বিনিময় কার্যক্রম ও প্রশিক্ষণ কার্যক্রম বিষয়াদি সমন্বয় করবেন।
ডা. তোমোয়ুকি নাকানিশি ২০ বছরেরও অধিক সময় ধরে জাপানে পরিষেবা দিয়েছেন। তিনি জাপানের টি-আইসিইউ কো. লিঃ এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা। এটি জাপানের আইসিইউ স্পেশালিস্ট টিম সম্বলিত একমাত্র প্রতিষ্ঠান যা আইসিইউ ডাক্তারদের দূরবর্তী চিকিৎসা পরামর্শ ও সহায়তা দিয়ে থাকে।
ডা. নাকানিশি মেরিন সিটি মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ স্পেশালিস্ট বিভাগ প্রতিষ্ঠায় নেতৃত্ব দিবেন, এর মাধ্যমে বাংলাদেশে প্রথম জাপানি মানসম্পন্ন আইসিইউ ব্যবস্থা প্রতিষ্ঠিত হবে।
অন্যদিকে ড. নিক বড়ুয়া একজন অভিজ্ঞ বাণিজ্যিক নির্বাহী। জাপানের বিভিন্ন বাণিজ্যিক নির্বাহী সংস্থায় তিনি দীর্ঘ দিন কাজ করে যাচ্ছেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনগরীর অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প বাস্তবায়নে বরাদ্দ বাড়াতে হবে
পরবর্তী নিবন্ধবন্ডের কার্যক্রম সহজ করার অনুরোধ বিজিএমইএর