মুজিববর্ষ ফুটবলে পুতু একাদশের শুভ সূচনা

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ১০ অক্টোবর, ২০২০ at ১১:০৯ পূর্বাহ্ণ

করোনাকালে দেশে প্রথম ফুটবল মাঠে গড়াল চট্টগ্রামে। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্টে শুভ সূচনা করেছে আবু তাহের পুতু একাদশ। এম এ আজিজ স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম ম্যাচে আবু তাহের পুতু একাদশ ৩-১ গোলে রফিক আহমদ চৌধুরী একাদশকে পরাজিত করেছে।
করোনাকালে নতুন নিয়মে ফুটবল আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা জায়গা করে নিয়েছে ইতিহাসের পাতায়। আর সেই ইতিহাসের সূচনা হলো আবু তাহের পুতু একাদশের জয়ের মধ্য দিয়ে। দীর্ঘদিন পর মাঠে ফুটবল ফিরতে দেখে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে ফুটবলাররা।
খেলার শুরু থেকে রফিক আহমদ চৌধুরী একাদশের উপর অনেকটা চাপ সৃষ্টি করে খেলতে থাকে আবু তাহের পুতু একাদশ। সে সুবাদে ১২ মিনিটে সুযোগ পেয়েছিল তারা। কিন্তু রোমানের শট মোর্শেদ ক্লিয়ার করতে গেলে প্রতিহত হয়। অবশ্য গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি আবু তাহের পুতু একাদশকে। ২০ মিনিটের মাথায় বক্সের ভেতর থেকে রহিমের আচমকা প্লেসিং শেষ ঠিকানা খুঁজে নেয় জালে। ১-০ গোলে এগিয়ে যায় আবু তাহের পুতু একাদশ। ২৪ মিনিটের মাথায় সমতা ফেরাতে পারত রফিক আহমদ চৌধুরী একাদশ। কিন্তু অধিনায়ক সজীব পেনাল্টি মিস করলে আর সমতা ফেরানো হয়নি তাদের। সজীবের পেনাল্টি কিক পুতু একাদশের গোলরক্ষক সোহেল ঝাঁপিয়ে পড়ে রুখে দেন। ৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ এসেছিল আবু তাহের পুতু একাদশের। কিন্তু মানিকের শট ক্রসবারে লেগে ফিরে এলে ব্যবধান আর বাড়েনি। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পুতু একাদশ।
দ্বিতীয়ার্ধের শুরুতে সমতায় ফেরে রফিক আহমদ চৌধুরী একাদশ। ১২ মিনিটে মাঝ মাঠ দিয়ে আক্রমণে উঠে তারা। দলের সাইমন গোল করে সমতা ফেরায় (১-১)। তবে সে সমতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রফিক আহমেদ চৌধুরী একাদশ। দ্বিতীয়ার্ধের ১৬ মিনিটে ডান প্রান্ত থেকে রহিমের মাইনাস ডি বক্সে ধরেন রুম্মন। তিনি একজনকে কাটিয়ে প্লেসিং শটে বল জালে পাঠিয়ে দেন।
২-১ গোলে এগিয়ে যায় আবু তাহের পুতু একাদশ। পিছিয়ে পড়া রফিক আহমদ চৌধুরী একাদশ বারবার আক্রমণ করেও আর সমতা ফেরাতে পারেনি। কয়েকটি সুযোগ পেলেও সেগুলোকে কাজে লাগাতে পারেনি তারা। উল্টো খেলার ইনজুরি টাইমে গোল করে ব্যবধান ৩-১ করে সোহেল। ফলে পরাজয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে হয় রফিক আহমদ চৌধুরী একাদশকে। অপরদিকে টুর্নামেন্টের শুভ সূচনা করে আবু তাহের পুতু একাদশ। এ টুর্নামেন্টে আজকের খেলায় অংশ নেবে ডা. কামাল এ খান একাদশ এবং এস এম কামাল উদ্দিন একাদশ। বিকাল ৫টায় এম এ আজিজ স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধইঞ্জিনিয়ার মোশাররফকে ঢাকা সিএমএইচে ভর্তি
পরবর্তী নিবন্ধআগামী সপ্তাহে আসছে ২০টি যাত্রীবাহী কোচের চালান