মীরসরাইয়ে লড়াই হবে দুই ইউনিয়নে

মীরসরাই প্রতিনিধি | বুধবার , ৩ নভেম্বর, ২০২১ at ১০:৩১ পূর্বাহ্ণ

মীরসরাই উপজেলার ১৬টি ইউনিয়নের মধ্যে ১৩টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। অবশেষে অন্য ৩ ইউনিয়নে জমে উঠেছে ভোটের হাওয়া। এর মধ্যে এক ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীরা আওয়ামী লীগ প্রার্থীকে সমর্থন দেয়ায় প্রকৃত লড়াই থাকলো আর দুই ইউনিয়নেই। উক্ত দুই ইউনিয়নে এখন জমে উঠেছে নৌকা আর স্বতন্ত্র লড়াই। আগামী ১১ নভেম্বর ২য় ধাপের ভোটে অংশগ্রহণকারী উক্ত ইউনিয়নগুলো যথাক্রমে ৬নং ইছাখালী, ৯নং মীরসরাই ও ১২নং খৈয়াছরা। ৯নং মীরসরাই ইউনিয়নে নৌকার বিপরীতের দুই স্বতন্ত্র প্রার্থী দলীয় কার্যালয়ে প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দিয়ে নৌকার প্রার্থীকে সমর্থন করেন। তবে নির্বাচনী বিধি মোতাবেক আইনগতভাবে প্রার্থীতা থেকে যাওয়ায় সেখানেও চেয়ারম্যান ভোট হবে।
ইউনিয়নগুলোতে ভোর থেকে রাত অবধি ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাচ্ছেন প্রার্থীরা। অনলাইনেও চলছে প্রচার-প্রচারণা। ৬নং ইছাখালী ইউনিয়নে নুরুল মোস্তফা শুরু থেকে নৌকার একক প্রার্থী থাকলেও আদালতের মাধ্যমে স্বতন্ত্র প্রার্থী হন মোস্তফা ভূঞা। সেখানে নৌকার পক্ষে এলাকায় প্রচার প্রচারণা বেশ তুমুল। উক্ত ইউনিয়নের স্বতন্ত্রপ্রার্থী মোস্তফা ভূঞা বলেন, আমার নেতাকর্মীদের এবং আমাকে প্রতিনিয়ন হুমকি ধমকি দিয়ে যাচ্ছে নৌকার প্রার্থী। ভয়ে আমার নেতাকর্মীগণ কেউ মাঠে নামতে পারছে না। তবে এই বিষয়ে নৌকার প্রার্থী নুরুল মোস্তফা বলেন, এমন অভিযোগ বানোয়াট বরং আমাদের প্রচারণার পাশাপাশি স্বতন্ত্রপ্রার্থীও নিজ প্রচারণা করছে। এই বিষয়ে আমরা বরং সহযোগিতা করছি।
মীরসরাই উপজেলা নির্বাচনী কর্মকর্তা ফারুক হোসাইন বলেন, আমাদের জানা মতে সকল ইউনিয়নেই এখন উৎসবমুখর পরিবেশে ভোট হবার অবস্থা রয়েছে। ৩ ইউনিয়নে চেয়ারম্যানসহ ১৬ ইউনিয়নেই মেম্বার প্রার্থীদের উৎসবমুখর পদচারণা অব্যাহত রয়েছে। কোথাও সহিংসতার খবর পাওয়া গেলে এবং অভিযোগ পেলেই কঠোর পদক্ষেপ নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে দুই চেয়ারম্যান প্রার্থীর পোস্টার অপসারণ
পরবর্তী নিবন্ধহাটহাজারীর ১৩ ইউপিতে ৫৭ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন জমা