মীরসরাইয়ে মহাসড়কে চলছে সিএনজি অটোরিকশা

মীরসরাই প্রতিনিধি | শনিবার , ১ অক্টোবর, ২০২২ at ১১:২৫ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আবারো চলছে সিএনজি অটোরিকশা। মহাসড়কে অনেক জায়গায় দেখা যাচ্ছে সিএনজি স্টপেজও। বিশেষ করে বারইয়াহাট এলাকায় চলছে দেদারসে। ফলে বাড়ছে দুর্ঘটনা। মূলত দুর্ঘটনা কমাতে সরকারি নির্দেশনা অনুযায়ী মহাসড়কে সিএনজি চলাচল বন্ধ করা হয়েছে। শুধুমাত্র ভোর বেলা থেকে সকাল ৮টা পর্যন্ত গ্যাস নিতে সিএনজি পাম্পে যাওয়া যাবে। এছাড়া মহাসড়কে সিএনটি অটোরিকশা চলাচল বন্ধ করা হয়েছিল। কিন্তু সম্প্রতি বেড়েছে সিএনজি চলাচল।
গত ২৫ সেপ্টেম্বর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই উপজেলার পাশের এলাকা ফাজিলপুর এলাকায় সিএনজি অটোরিকশা করে পরীক্ষার হলে যাওয়ার সময় চার এসএসসি পরীক্ষার্থী গুরুতর আহত হয়েছিল। তাদের মধ্যে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যায়। এছাড়া ইতিমধ্যে মীরসরাই উপজেলা এলাকায় একের পর এক দুর্ঘটনা বৃদ্ধিতে বেড়েছে উদ্বেগ। মহাসড়কের বিভিন্ন উপ-সড়ক দিয়ে যখন তখন একাধিক সিএনজি পাল্লা দিয়ে চলতে দেখা যাচ্ছে। ফলে ঘটছে দুর্ঘটনাও।
বিশেষ করে মীরসরাই উপজেলার মস্তাননগর বাইপাস, ঠাকুরদীঘি, মিঠাছরা এলাকায় প্রায়ই মহাসড়কে সিএনজি অটোরিকশা যাত্রী নিয়েই চলাচল করতে দেখা যায়। পাম্পে যাওয়ার নামে নয়তো মিথ্যা বাহানার বিষয়ে কাউকে তদারকি করতেও দেখা যায় না। শুধু সিএনজি নয় বারইয়াহাট এলাকায় মহাসড়কের উপরেই ইঞ্জিন চালিত তিন চাকার রিকশা, টমটম, ভটভটির আলাদা স্ট্যান্ড রয়েছে। এ বিষয়ে হাইওয়ে পুলিশের জোরারগঞ্জ ফাঁড়ি ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, মহাসড়কের কোথাও সিএনজি চলাচলের অনুমতি নেই। কোনো ফাঁক ফোকর দিয়ে চললেও এখন থেকে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধখাগড়াছড়িতে সাফজয়ী তিন ফুটবলকন্যার বর্ণিল সংবর্ধনা
পরবর্তী নিবন্ধনেতা-কর্মীদের মণ্ডপ পাহারা দেওয়ার নির্দেশ কাদেরের