খাগড়াছড়িতে সাফজয়ী তিন ফুটবলকন্যার বর্ণিল সংবর্ধনা

খাগড়াছড়ি প্রতিনিধি | শনিবার , ১ অক্টোবর, ২০২২ at ১১:২৪ পূর্বাহ্ণ

সাফজয়ের ১২ দিন পর নিজ জেলা খাগড়াছড়িতে ফিরেছে তিন নারী ফুটবলার। তাদের বরণে ছিল বর্ণিল আয়োজন। গতকাল শুক্রবার সকালে জেলার প্রবেশমুখ ঠাকুরছড়া এলাকায় মনিকা চাকমা, আনুচিং মগিনী ও আনাই মগিনী ফুলেল ভালোবাসায় সিক্ত হয়। এ সময় তাদের সাথে থাকা জাতীয় নারী ফুটবল দলের সহকারী কোচ তৃষ্ণা চাকমাকেও বরণ করা হয়।
সাফজয়ী খাগড়াছড়ির তিন নারী ফুটবলার ও এক সহকারী কোচকে সংবর্ধনার আয়োজন করে জেলা ক্রীড়া সংস্থা। বরণ শেষে তাদের ছাদ খোলা জীপে নিয়ে শোভাযাত্রা করা হয়। এ সময় শত শত মোটরসাইকেল শোভাযাত্রায় নেয়। ঠাকুরছড়া থেকে শুরু হওয়ার বর্ণিল শোভাযাত্রা পুরো শহর প্রদক্ষিণ করে। এ সময় সাধারণ মানুষ এ কৃতী ফুটবলারদের স্বাগত জানান।
শোভাযাত্রা শেষে ফুটবলাররা জেলা স্টেডিয়ামের পৌঁছালে সেখানে তাদের সংবর্ধনা দেয়া হয়। এ সময় নারী ফুটবলাদের হাতে ক্রেস্ট, সম্মাননা স্মারক ও জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রতিজনকে এক লাখ টাকার চেক তুলে দেয়া হয়। নিজের জেলায় এমন সংবর্ধনা পেয়ে উচ্ছ্বাসিত হয় ফুটবলাররা।
বাংলাদেশ নারী ফুটবল দলের সহকারী কোচ তৃষ্ণা চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামের মেয়ে ফুটবলাদের এ পর্যন্ত আসতে অনেক কষ্ট হয়েছে। এখানে অনেক খেলোয়াড় আছে যারা টাকার অভাবে যাতায়াত করতে পারে না, অনুশীলন করতে পারে না। তিনি বলেন, দেশের মানুষ আমাদেরকে যে ভালোবাসা দিয়েছে তা যেন সব সময় অটুট থাকে। খাগড়াছড়ি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সাঈদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা।
তিনি বলেন, খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবানে প্রচুর সম্ভাবনাময় নারী ফুটবলার রয়েছে। তাদেরকে তুলে আনতে হবে। সেজন্য জেলা ক্রীড়া সংস্থাকে তাদের কাজের পরিধি বাড়াতে হবে। পর্যাপ্ত সুযোগ পেলে পাহাড়ি এলাকায় আরো নারী ফুটবলার উঠে আসবে।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির পুলিশ সুপার নাইমুল হক, খাগড়াছড়ি সদর উপজেলার চেয়ারম্যান শানে আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা।

পূর্ববর্তী নিবন্ধ‘আবাসিক সুবিধা পেলে উঠে আসবে অনেকই’
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে মহাসড়কে চলছে সিএনজি অটোরিকশা