মা ও মায়ের প্রেমিকের হাতেই নির্যাতিত শিশু

সাড়ে তিন মাস ধরে চলে নির্যাতন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১২ এপ্রিল, ২০২২ at ৬:৪৮ পূর্বাহ্ণ

নগরীর চকবাজার কেবি আমান আলী রোড এলাকায় মা ও মায়ের প্রেমিকের হাতে নির্যাতনের শিকার হয়েছে চার বছর বয়সী এক শিশু। প্রায় সাড়ে তিন মাস ধরেই বৈদ্যুতিক তার দিয়ে তাকে নির্মমভাবে নির্যাতন করা হয়।
গতকাল সোমবার মহানগর হাকিম মেহনাজ রহমানের কাছে ঘটনার বর্ণনা দিয়ে শিশুটি জবানবন্দি দিয়েছে। এর আগে চকবাজার থানা পুলিশ শিশুটিকে উদ্ধার এবং ঘটনার সাথে জড়িত মা ও মায়ের প্রেমিককে গ্রেপ্তার করে আদালতের কাছে উপস্থাপন করে। বিষয়টি আজাদীকে নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা ও চকবাজার থানার উপপরিদর্শক (এসআই) কাওসার হামিদ। তিনি বলেন, জাকির নামের একজনের কাছ থেকে খবর পেয়ে সোমবার সন্ধার পর কেবি আমান আলী রোডে অভিযান চালাই। শিশুটিকে একটি টিনশেড বাসা থেকে উদ্ধার করে আমাদের হেফাজতে নিই এবং মা জান্নাত আরা বেগম ও মায়ের প্রেমিক সাদিকুজ্জামান তুহিনকে আটক করি। এ ঘটনায় শিশুটির পিতা উক্ত দুজনের বিরুদ্ধে শিশু আইনে একটি মামলা করেছেন। শিশুটির পিতা নগরীর টেরীবাজার এলাকায় বসবাস করেন। সেখানে একটি টেইলার্সে কাজ করেন।
মামলার এজাহারে বলা হয়, নির্যাতনের শিকার চার বছর বয়সী শিশুটি মায়ের সঙ্গে সাতকানিয়ায় নানাবাড়িতে থাকত। সেখান থেকে গত বছরের ৩১ ডিসেম্বর শিশুটিকে নিয়ে প্রেমিক সাদিকুজ্জামান তুহিনের কাছে চলে যান মা জান্নাত। অনেক খোঁজাখুঁজি করেও তাদের পাওয়া যায়নি।
আদালত সূত্র জানায়, প্রেমিকের সঙ্গে পালিয়ে কেবি আমান আলী রোডের উক্ত টিনশেড বাসায় বসবাস শুরু করেন শিশুটির মা। সেখানেই শিশুটিকে বৈদ্যুতিক তার দিয়ে প্রায় প্রতিদিন নির্যাতন করা হয়। কান্না করলে মুখে কাপড় দেয়া হতো।
তদন্ত কর্মকর্তা বলেন, ৩১ ডিসেম্বর থেকে গত ৪ এপ্রিল পর্যন্ত (তিন মাস ১০ দিন) শিশুটির ওপর নির্যাতন চলে। মায়ের সঙ্গে ঘুমাতে চাইলে সেই সুযোগও দেয়া হতো না। এ ঘটনায় গ্রেপ্তার দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে মঙ্গলবার (আজ) আদালতের কাছে আবেদন করা হবে বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৩ এপ্রিল
পরবর্তী নিবন্ধচবির তিন শিক্ষার্থীকে সিএনজি চালকের মারধর