মাসব্যাপী মেয়েদের আত্মরক্ষামূলক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

আজাদী অনলাইন | রবিবার , ২৫ অক্টোবর, ২০২০ at ১২:৪১ অপরাহ্ণ

ওমেন্স সেল্ফ ডিফেন্স বিডি এবং মানবিক চট্টলার যৌথ ব্যবস্থাপনায় লাভলেইন সরকারি ন্যাশনাল প্রাইমারি স্কুলে মাসব্যাপী মেয়েদের আত্মরক্ষামূলক প্রশিক্ষণ কর্মশলার উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানবিক চট্টলার উপদেষ্টা ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টু, রাজনীতিবিদ ইকবাল আহমেদ ইমু, মানবিক চট্টলার প্রতিষ্ঠাতা সভাপতি মোশরাফুল হক চৌধুরী পাবেল, সংগঠনের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন সাইফুল।

আরো উপস্থিত ছিলেন ওমেন্স সেল্ফ ডিফেন্স বিডি’র প্রধান উদ্যোক্তা ফারুক চৌধুরী ফয়সাল, মেন্টর ফয়সাল কাশেমী ও সমন্বয়ক ওমর ফারুক ওয়াহিদ, জয় বড়ুয়া, ইরফান ফুরাত পিনু।

অনুষ্ঠানে মানবিক চট্টলার সভাপতি মোশরাফুল হক চৌধুরী বলেন, বর্তমান সময়ে বাংলার নারী সমাজ প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে জাতীয় পর্যায়ে বিশেষ ভূমিকা পালন করছে। কিন্তু সমাজে মানুষরূপী কিছু কীট রাস্তায় প্রতিনিয়ত মেয়েদের যৌন হয়রানি-নিপীড়ন করছে, সেই নিপীড়নের বিরুদ্ধে মেয়েদের মেয়েদের আত্মরক্ষা কৌশলের জন্য আমরা মাসব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছি। কর্মশালাটি লাভলেইন সরকারি ন্যাশনাল প্রাইমারি স্কুলে প্রতি সপ্তাহে শুক্রবার ও শনিবার দুপুর ৩ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত খ্যাতিনামা ডায়মন্ড মার্শাল আর্ট ট্রেনিং সেন্টারের সহকারী প্রশিক্ষক রাশেদ রুসো এবং মোহাম্মদ রানার (গোল্ড মেডেলিস্ট সাউথ এশিয়ান ভভিনাম ২০১৮) তত্ত্বাবধানে অনুষ্ঠিত হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধইপিজেডে মহিলা আ.লীগের সমাবেশ
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ২৪ ঘণ্টায় আরও আক্রান্ত ৩২