মাইলফলকের ম্যাচে উজ্জ্বল বেনো

| রবিবার , ১১ ডিসেম্বর, ২০২২ at ৬:০০ পূর্বাহ্ণ

স্কোরশিটে লেখা থাকবে, ইউসেফ এননেসিরির একমাত্র গোলে জিতে বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে মরক্কো। ইয়াসিন বোনোর অবদানের কথা সেখানে লেখা থাকবে না। তবে পর্তুগালের বিপক্ষে জয়ের নায়কদের একজন তিনিও। দেশের হয়ে ৫০তম ম্যাচে দারুণ কয়েকটি সেভ করে জাল অক্ষত রাখেন ৩১ বছর বয়সী এই গোলরক্ষক। আল থুমামা স্টেডিয়ামে গতকাল কোয়ার্টারফাইনালে পর্তুগালকে ১০ গোলে হারিয়ে প্রথম

আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপের শেষ চারে জায়গা করে নেয় মরক্কো।

বিরতির আগে দারুণ হেডে গোলটি করেন সেভিয়ার ফরোয়ার্ড এননেসিরি। ম্যাচের সেরা হন সেভিয়ারই আরেক খেলোয়াড়বোনো। নকআউট পর্বে টানা দ্বিতীয়বারের মতো এই স্বীকৃতি পেলেন তিনি। শেষ ষোলোয় স্পেনের বিপক্ষে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে গোলশূন্য ড্রয়ের পর টাইব্রেকারে দুটি শট ঠেকিয়ে মরক্কোর জয়ের নায়ক ছিলেন বোনো। এবারও তিনি রাখলেন বড় অবদান।

ম্যাচের পঞ্চম মিনিটে ব্রুনো ফের্নান্দেসের ফ্রিকিকে জোয়াও ফেলিঙের জোরাল হেড ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন বোনো। নির্ধারিত সময়ের সাত মিনিট বাকি থাকতে আবারও দলকে বাঁচান তিনি। ডিবঙের ভেতর থেকে ফেলিঙের বাঁ পায়ের জোরাল শটে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান। যোগ করা সময়ে ক্রিস্তিয়ানো রোনালদোর একটি প্রচেষ্টাও রুখে দেন তিনি। ইতিহাস গড়ার আনন্দে মাতে মরক্কো শিবির।

পূর্ববর্তী নিবন্ধএমন পরাজয় প্রাপ্য নয় ব্রাজিলের ভাষা হারিয়ে ফেলেছেন ক্যাসিমেরো
পরবর্তী নিবন্ধচোখের জলেই বিশ্বকাপকে বিদায় জানালেন রোনালদো