মহেশখালী চ্যানেলে র‌্যাবের অভিযানে ৬ জলদস্যু আটক

তিনটি বন্দুক ও ১১ রাউন্ড গুলি উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ১৬ জানুয়ারি, ২০২২ at ৬:২৭ পূর্বাহ্ণ

বঙ্গোপসাগরের কক্সবাজার-মহেশখালী চ্যানেলে অভিযান চালিয়ে ৬ জলদস্যুকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তাদের কাছ থেকে তিনটি বন্দুক ও ১১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার সদরের খুরুশকুল-চৌফলদন্ডি সংলগ্ন মহেশখালী চ্যানেল থেকে তাদের আটক করা হয়েছে। র‌্যাব সদস্যরা ধৃত জলদস্যুদের রাত ১২টার দিকে খুরুশকুল ঘাটে এনে ঘটনার ব্যাপারে প্রেসব্রিফিং করে।
আটককৃতরা হলেন নেজাম উদ্দিন (২২), মো. সাকিল (২৪), মো. সাজ্জাদ (৩৫), মো. সুজন (২৪), মো. মানিক (৩২) ও ওমর ফারুক (২১)।
র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী বলেন, কয়েকজন সশস্ত্র জলদস্যু বঙ্গোপসাগরের মহেশখালী চ্যানেলে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে; এমন গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ৯ টার দিকে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে ছয় জলদস্যুকে আটক করে। এ সময় আটককৃতদের কাছ থেকে তিনটি বন্দুক ও ১১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।
কক্সবাজার সদর থানার ওসি (অপারেশন) মো. সেলিমউদ্দিন জানান, র‌্যাবের হাতে অস্ত্রসহ আটক ৬ জলদস্যুকে কক্সবাজার সদর থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে শনিবার রাতে র‌্যাবের পক্ষ থেকে বাদি হয়ে অস্ত্র ও ডাকাতির প্রস্তুতি আইনে মামলা দায়ের করা হয়েছে। আটককৃত ডাকাতরা মহেশখালী, কুতুবদিয়া ও চকরিয়াসহ বিভিন্ন এলাকার বাসিন্দা।

পূর্ববর্তী নিবন্ধসাড়ে ৩ হাজার কেজি ভেজাল ঘি জব্দ
পরবর্তী নিবন্ধকক্সবাজার সদর হাসপাতালে পকেটমারের ছুরিকাঘাতে নিরাপত্তারক্ষীসহ আহত ২