মহেশখালী ও কুতুবদিয়ায় ৮ ইউপিতে চেয়ারম্যান হলেন যারা

আজাদী ডেস্ক | বুধবার , ২২ সেপ্টেম্বর, ২০২১ at ১০:৪৪ পূর্বাহ্ণ

মহেশখালী ও কুতুবদিয়ায় ৯ ইউনিয়ন পরিষদের নির্বাচন গত সোমবার সম্পন্ন হয়েছে। এ দুই উপজেলায় ৮ ইউনিয়ন পরিষদে বিজয়ী চেয়ারম্যান প্রার্থীর নাম বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে। অপর একটির ফলাফল স্থগিত করা হয়েছে।
মহেশখালী : মহেশখালী প্রতিনিধি জানান, মহেশখালী উপজেলায় গত সোমবার একটি পৌরসভা ও ৩ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। সোমবার গভীর রাতে মহেশখালী উপজেলা পরিষদ কন্ট্রোল রুম থেকে বেসরকারিভাবে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এতে ২টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত ও একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
ঘোষিত ফলাফল অনুযায়ী কুতুবজোম ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট শেখ কামাল ৭ হাজার ৮৯১ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন চশমা প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৭৭ ভোট।
হোয়ানক ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মীর কাসেম পাতা প্রতীকে ৬০৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী ওয়াজেদ আলী মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৫৮৯৯ ভোট। মাতারবাড়ী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এসএম আবু হায়দার নৌকা প্রতীকে ৬০৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী বিদ্রোহী প্রার্থী এনামুল হক রুহুল টেলিফোন প্রতীকে পেয়েছেন ৫৭৮৯ ভোট।
কুতুবদিয়া : উখিয়া প্রতিনিধি জানান, কুতুবদিয়া উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন গত সোমবার অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ২টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত ও ৩টিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। একটির ফলাফল স্থগিত করা হয়েছে।
আলী আকবার ডেইল ইউনিয়নে ৪২৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর সিকদার (আ.লীগ)। কৈয়ারবিল ইউনিয়নে ১৮৩৫ ভোট পেয়ে আজমগীর মাতবার (আ.লীগ), লেমশীখালী ইউনিয়নে ৪৩৪১ ভোট পেয়ে আকতার হোসেন (স্বতন্ত্র), উত্তর ধূরুং ইউনিয়নে ৬০৫১ ভোট পেয়ে আবদুল হালিম (স্বতন্ত্র), দক্ষিণ ধূরুং ইউনিয়নে ৩৯৬৮ ভোট পেয়ে আলাউদ্দিন আল আজাদ (স্বতন্ত্র) নির্বাচিত হয়েছেন। বড়ঘোপ ইউনিয়নে পিলট কাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্র স্থগিত করায় রেজাল্ট দেওয়া হয়নি। তবে, ৮ কেন্দ্র মিলে আ.ন.ম শহীদ উদ্দীন ছোটন (স্বতন্ত্র), ভোট পেয়েছেন ৫৪৪৯ টি, আবুল কালাম (আ.লীগ) ভোট পেয়েছেন ৪১১০টি।

পূর্ববর্তী নিবন্ধভূজপুরে জায়গা দখল নিয়ে মারামারি, আহত ৫
পরবর্তী নিবন্ধমরদেহে বুলেটের ৩টি ছিদ্র ছিল : আদালতে ময়নাতদন্তকারী চিকিৎসক