মহাসড়কে ওভার স্পিড, সীতাকুণ্ডে এক সপ্তাহে ২৩ মামলা

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ২৪ জুন, ২০২৪ at ১০:২৯ পূর্বাহ্ণ

গতির ঝড় ঠেকাতে ঢাকাচট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড অংশে নিয়মিত ওভার স্পিড মামলা দিচ্ছে হাইওয়ে পুলিশ। গত এক সপ্তাহে মহাসড়কের এই অংশে বেপরোয়া গতিতে আসা যানবাহনের বিরুদ্ধে ২৩টি মামলা দায়ের করা হয়েছে। আর এসব মামলায় জরিমানা করা হয়েছে ৮০ হাজার টাকা। সর্বশেষ গতকাল রোববার বিকালে তিনটি মামলায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

হাইওয়ে পুলিশের তথ্য মতে, ঢাকাচট্টগ্রাম মহাসড়কের লাইফ লাইন খ্যাত এই অংশে প্রতিনিয়ত গতির ঝড়ে ঘটছে ছোট বড় দুর্ঘটনা। আর এসব দুর্ঘটনায় অকাল মৃত্যুর পাশাপাশি আহত হয়ে পঙ্গুত্ববরণ করে দুর্বিষহ যন্ত্রণা নিয়ে জীবন যাপন করছেন অনেকে। মহাসড়কের গুরুত্বপূর্ণ এ অংশে সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতে বেপরোয়া গতিতে আসা যানবাহনকে ওভার স্পিড মামলা দিচ্ছেন তারা। তাদের নিয়মিত মামলার কারণে মহাসড়কের এই অংশে যানবাহনের গতির শৃঙ্খলা কিছুটা ফিরে এসেছে।

হাইওয়ে থানার ওসি খোকন চন্দ্র ঘোষ জানান, মহাসড়কে গাড়ি ও মোটরসাইকেল নিয়ে প্রতিযোগিতা, উল্টো পথে চলাচল, বেপরোয়া গতিতে গাড়ি চালানোর অভিযোগে এই অভিযান চালানো হচ্ছে। গত এক সপ্তাহের অভিযানে এ সড়কে ওভার স্পিডের কারণে ২৩টি মামলায় ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ওসি আরো জানান, গত এক সপ্তাহের চলমান অভিযানে সড়কে কিছুটা শৃঙ্খলা ফিরেছে। বিশেষ করে ওভার স্পিডের বিষয়ে কঠোর অবস্থান নিয়েছেন তারা। অভিযানকালে জরিমানা বা মামলা দেওয়ার চেয়েও জনসচেতনতা সৃষ্টি ও রাস্তা পারাপারে সর্তক হতে উপস্থিত পথচারী এবং যানবাহন চালকদের অনুরোধ করেছে পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধতুষ্টির সন্তুষ্টি
পরবর্তী নিবন্ধআনোয়ারায় শর্ট সার্কিটের আগুনে পুড়ল ১৮ বসতঘর