মহাপরিচালক ঘোষণার কিছুক্ষণ পর মারা গেলেন মাওলানা চাঁটগামী

হাটহাজারী মাদ্রাসা

হাটহাজারী প্রতিনিধি | বৃহস্পতিবার , ৯ সেপ্টেম্বর, ২০২১ at ৫:২৮ পূর্বাহ্ণ

হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম বড় মাদ্রাসার মহাপরিচালক নির্বাচন নিয়ে শুরা কমিটির বৈঠক গতকাল বুধবার মাদ্রাসা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ১১ সদস্যের শূরা বৈঠকে মাদ্রাসার মহাপরিচালক হিসাবে মাওলানা আব্দুস ছালাম চাঁটগামীর (৮০) নাম ঘোষণা করা হয়। নাম ঘোষণার পরপর তিনি হঠাৎ অসুস্থ হন। তাৎক্ষণিক তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি ৭ পুত্র, ৪ কন্যা, আত্মীয়-স্বজন, শিক্ষার্থীসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালের পর তিনি মাদ্রাসা পরিচালনা কমিটির প্যানেল মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করেন।
এদিকে মাওলানা আব্দুস ছালাম চাঁটগামীর ইন্তেকালের খবর জানার পর মাদ্রাসা পরিচালনার জন্য ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে মাওলানা ইয়াহিয়ার নাম ঘোষণা করা হয়। এরপর বৈঠক মুলতবী করা হয়। গতকাল রাত ১১টায় হাটহাজারী মাদ্রাসা ময়দানে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তাঁকে মাদ্রাসা এলাকায় দাফন করা হয়।
উল্লেখ্য, মাওলানা চাঁটগামী আনোয়ারার নলদিয়া গ্রামে ১৯৪৩ সালে জন্মগ্রহণ করেন। তার পিতা শেখ খলিলুর রহমান। তিনি জাম’য়াতুল উলুম আল ইসলামিয়া আল্লামা বানূরী টাউন করাচিতে লেখাপড়া শেষে সেখানে শিক্ষকতা শুরু করেন। পরে তিনি হাটহাজারী বড় মাদ্রাসায় শিক্ষকতা শুরু করেন।
বৈঠকে শুরা কমিটির মাওলানা মহিবুল্লাহ বাবুনগরী, মাওলানা নুরুল ইসলাম জিহাদি, মাওলানা ওমর ফারুক শিকারপুরী, মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরী, মাওলানা সালাউদ্দিন নানুপুরী, মাওলানা আব্দুল মালেক, মাওলানা ফয়জুল্লাহ, মাওলানা শাহাদাৎ হোসেন, মাওলানা সোয়াইব নোমানি চকরিয়া, মাওলানা মো. শফি ও মাওলানা আব্দুল্লাহ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধসময় আর ১১০ দিন
পরবর্তী নিবন্ধচমেকে সশরীরে ক্লাস ১৩ সেপ্টেম্বর থেকে