সময় আর ১১০ দিন

নগর আওয়ামী লীগ ।। এর মধ্যেই শেষ করতে হবে ১২৯ ইউনিট, ৪৩ ওয়ার্ড ও ১৫ থানা সম্মেলন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৯ সেপ্টেম্বর, ২০২১ at ৫:২৭ পূর্বাহ্ণ

কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী চলতি সেপ্টেম্বর থেকে ডিসেম্বরে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের প্রতিটি ওয়ার্ডে সদস্য সংগ্রহ ও নবায়ন শেষে ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলন শেষ করতে হবে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগকে। একই সাথে থানা সম্মেলন শেষে ডিসেম্বরে মহানগর ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সম্মেলনেরও প্রস্তুতি নেয়ার জন্য নির্দেশনা দিয়েছিল কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
আজ সেপ্টেম্বরের ৯ তারিখ। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী সামনের ৩ মাস ২০ দিনের মধ্যে নগরীর ১২৯টি ইউনিট, ৪৩ সাংগঠনিক ওয়ার্ড ও ১৫ থানা সম্মেলন সম্পন্ন করতে হবে নগর আওয়ামীলীগকে। কিন্তু এখনো পর্যন্ত নগর আওয়ামীলীগ ইউনিট ও ওয়ার্ড সম্মেলনের জন্য তারিখ নির্ধারণ করতে পারেনি। ইউনিট সম্মেলন সম্পন্ন না হলে ওয়ার্ড সম্মেলন করা সম্ভব হবে না। ওয়ার্ড সম্মেলন শেষ না হলে থানা সম্মেলন করা যাবে না।
মহানগরের আওতাধীন ৪৩টি সাংগঠনিক ওয়ার্ড ও ১৫টি থানাকে সাংগঠনিকভাবে গতিশীল করতে গত ২০ ও ২১ জুন চট্টগ্রাম সার্কিট হাউজে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ মহানগর আওয়ামীলীগের নেতাকর্মী এবং সংশ্লিষ্ট এমপিদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেছিলেন। বৈঠকে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা এই নির্দেশনা দিয়েছিলেন।
এদিকে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বরে প্রতিটি ওয়ার্ডে সদস্য সংগ্রহ ও নবায়ন শেষে ইউনিট, ওয়ার্ড ও থানা সম্মেলন করার জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ গত ৩১ আগস্ট কার্যকারী কমিটির সভা করে। প্রাথমিক প্রস্তুতির অংশ হিসেবে আগামী ১৫ সেপ্টেম্বর দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক মণ্ডলীর যৌথ সভা আহবান করা হয়েছে এবং আগামী ১৮ সেপ্টেম্বর শনিবার নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে দিনব্যাপী বর্ধিত সভা আহবান করেছে।
নগর আওয়ামীলীগের এক শীর্ষ নেতা জানান, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী তাদের হাতে সময় আছে ১১০ দিন। এই সময়ের মধ্যে ইউনিট-ওয়ার্ড ও থানা সম্মেলনের প্রস্তুতি নিয়ে এগোচ্ছে মহানগর আওয়ামীলীগ। আগামী ১৮ সেপ্টেম্বর বর্ধিত সভায় নগরীর ইউনিট ও ওয়ার্ড সম্মেলনের তারিখ নির্ধারণ হতে পারে।

পূর্ববর্তী নিবন্ধফজলে করিমকে আরো বড় দায়িত্ব দেয়া হলে লাভবান হবে দেশ
পরবর্তী নিবন্ধমহাপরিচালক ঘোষণার কিছুক্ষণ পর মারা গেলেন মাওলানা চাঁটগামী