চমেকে সশরীরে ক্লাস ১৩ সেপ্টেম্বর থেকে

আপাতত বন্ধ ৩য় ও ৪র্থ বর্ষ, চালু থাকবে অনলাইন ক্লাস

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৯ সেপ্টেম্বর, ২০২১ at ৫:২৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু হচ্ছে আগামী ১৩ সেপ্টেম্বর। এর আগে ১১ সেপ্টেম্বর থেকে হলগুলো (হোস্টেল) খুলে দেওয়া হচ্ছে। তবে শুরুতে এমবিবিএস ও বিডিএসের ১ম, ২য় ও ৫ম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস চালু হচ্ছে। ৩য় ও ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের ক্লাস আপাতত বন্ধ থাকছে। পাশাপাশি হোস্টেলের দ্বারও আপাতত বন্ধ থাকছে এই দুই বর্ষের শিক্ষার্থীদের জন্য।
সশরীরে ক্লাস চালু করা সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে চমেক কর্তৃপক্ষ। চমেক অধ্যক্ষ প্রফেসর ডা. সাহেনা আক্তারের স্বাক্ষরে গতকাল এ বিজ্ঞপ্তি জারি করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক ১১ সেপ্টেম্বর থেকে হোস্টেলসমূহ খোলা থাকবে। হোস্টেল কমিটির নির্দেশনা মেনে শিক্ষার্থীদের হোস্টেলে উঠতে হবে। স্বশরীরে ক্লাস করার ক্ষেত্রে শিক্ষার্থীদের যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। একাডেমিক কো-অর্ডিনেটর, ফেইস কো-অর্ডিনেটর ও সাবজেক্ট কো-অর্ডিনেটর কর্তৃক শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি প্রতিপালনে প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। স্বশরীরে উপস্থিতির পাশাপাশি অনলাইন ক্লাসও চলমান থাকবে।
চমেক অধ্যক্ষ প্রফেসর ডা. সাহেনা আক্তার আজাদীকে বলেন, স্বশরীরে ক্লাস চালু করার বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে। মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের ভিত্তিতে আমরা বিজ্ঞপ্তি দিয়েছি। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৩ সেপ্টেম্বর থেকে স্বশরীরে ক্লাস চালু হচ্ছে। তবে শুরুতে সব বর্ষের ক্লাস চালু হচ্ছে না।

পূর্ববর্তী নিবন্ধমহাপরিচালক ঘোষণার কিছুক্ষণ পর মারা গেলেন মাওলানা চাঁটগামী
পরবর্তী নিবন্ধটানা তৃতীয় সিরিজ জয়