‘মওলানা ভাসানী ছিলেন সত্যিকার কিংবদন্তী নেতা’

৪৪তম মৃত্যুবর্ার্ষিকীর সভায় বক্তারা

| বুধবার , ১৮ নভেম্বর, ২০২০ at ১১:৪৭ পূর্বাহ্ণ

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী ছিল গতকাল। এ উপলক্ষে নগরীর লাভলেইন সাংবাদিক ইউনিয়ন অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করে মওলানা ভাসানী সাংস্কৃতিক ফোরাম চট্টগ্রাম। সভায় সভাপতিত্ব করেন সাথী উদয় কুসুম বড়ুয়া।
প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামিম। তিনি বলেন, মওলানা ভাসানী ছিলেন একজন সত্যিকার কিংবদন্তী নেতা। সাধারণ মানুষের কাছে তার পরিচয় ছিল মজলুম জননেতা। সভায় বিশেষ অতিথি ছিলেন ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন। প্রধান বক্তা ছিলেন সাংবাদিক জাহেদুল করিম কচি। সঞ্চালনায় ছিলেন শাহজান সাহিল ও আওরঙ্গজেব সম্রাট। বক্তব্য দেন সাবেক কাপ্তাই উপজেলা চেয়ারম্যান দিলদার হোসেন, রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক শওকত আলী নূর, পটিয়া উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম জলি, এডভোকেট পারভেজ, আবু জাফর চৌধুরী, মাঈনুদ্দিন মাহমুদ প্রমুখ।
বঙ্গবন্ধু একাডেমি কেন্দ্রীয় কমিটি : গতকাল মোমিন রোডের নাগরিক হলে স্মরণসভার আয়োজন করে বঙ্গবন্ধু একাডেমি কেন্দ্রীয় কমিটি। এতে সভাপতিত্ব করেন একাডেমির উপদেষ্টা ও ১৪ দলীয় জোট নেতা স্বপন সেন। প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা ডা. আবু ইউসুফ চৌধুরী। প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা মো. খোরশেদ আলম। বিশেষ অতিথি ছিলেন আবু জাফর। স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক সৈয়দ দিদার আশরাফী। বক্তব্য দেন আলী আহমেদ শাহিন, জিয়াউদ্দিন আরিফ, প্রণবরাজ বড়ুয়া, মিজানুর রহমান মিলন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমহেশখালীতে টমটম চাপায় মাদ্রাসা ছাত্রের মৃত্যু
পরবর্তী নিবন্ধচন্দনাইশে পুকুরে ডুবে শিশুর মৃত্যু