এমপি ইবরাহিমের বিরুদ্ধে প্রার্থীর পক্ষে ভোট চাওয়ার অভিযোগ

চকরিয়া উপজেলা নির্বাচন

চকরিয়া প্রতিনিধি | শনিবার , ২৭ এপ্রিল, ২০২৪ at ৯:৩৭ পূর্বাহ্ণ

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ তিন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে এখনো প্রতীক বরাদ্দ দেওয়া হয়নি। এর পরও চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী ফজলুল করিম ওরফে সাঈদীর পক্ষে তাকে নিয়ে কক্সবাজার১ আসনের সংসদ সদস্য সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বিভিন্ন সামাজিক অনুষ্ঠান ও সভায় সরাসরি ভোট চাওয়ার অভিযোগ করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাফর আলম।

সরাসরি ভোট চাওয়া সংক্রান্তে একাধিক অনুষ্ঠানের ভিডিও এবং স্থির চিত্রসহ গতকাল শুক্রবার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন জাফর আলম।

লিখিত অভিযোগে এই আসনের সাবেক সংসদ সদস্য ও বর্তমান উপজেলা চেয়ারম্যান প্রার্থী জাফর আলম উল্লেখ করেছেন– ‘গত ২৩ এপ্রিল অনুষ্ঠিত প্রার্থী যাচাই অনুষ্ঠানের পর থেকে স্থানীয় সংসদ সদস্য সৈয়দ মুহাম্মদ ইবরাহিম চেয়ারম্যান পদপ্রার্থী ফজলুল করিম সাঈদীর পক্ষে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান ও সভায় অংশগ্রহণ করছেন এবং একই সময়ে সরকারি নিরাপত্তা প্রটোকলও ব্যবহার করেছেন। যা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন এবং এই পরিস্থিতিতে এখানে সুষ্ঠু, শান্তিপূর্ণ, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।’

এই অভিযোগ অস্বীকার করে সংসদ সদস্য সৈয়দ মুহাম্মদ ইবরাহিম দৈনিক আজাদীকে বলেন, ‘এখনো প্রচারণার সময় আসেনি। প্রতীক বরাদ্দ দেওয়ার পরেই তো প্রচারণার বিষয়টি সামনে আসবে। এর পরও আমার বিরুদ্ধে এমন অভিযোগ আনাটা ভিত্তিহীন। কারণ আমি এখানে এমপি হওয়ার পর থেকেই সাবেক এমপি জাফর আলম সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার বিরুদ্ধে অনেক ধরনের মিথ্যা প্রপাগাণ্ডা ছড়িয়েই যাচ্ছেন।’

এই বিষয়ে চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ দৈনিক আজাদীকে বলেন, ‘কক্সবাজার১ আসনের সংসদ সদস্য সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের বিরুদ্ধে এক প্রার্থীর পক্ষে আচরণবিধি লঙ্ঘনের যে অভিযোগ এসেছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।’ উল্লেখ্য, আগামী ২১ মে চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও দুই ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৩০ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের পর ২ মে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। নির্বাচনে এই পর্যন্ত চকরিয়া উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে সাতজন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবানে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় আহত ব্যবসায়ীর মৃত্যু