পটিয়ায় তৃতীয় দিনের মত পল্লী বিদ্যুৎ সমিতির কর্মবিরতি

অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবি

পটিয়া প্রতিনিধি | বুধবার , ৮ মে, ২০২৪ at ৮:১৪ পূর্বাহ্ণ

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) ও পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) মধ্যকার বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে সারাদেশের ন্যায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি১ এর কর্মকর্তা ও কর্মচারীরা। গত রোববার সকাল ৯টা থেকে সমিতির পটিয়া সদর দপ্তরের সামনে এ কর্মসূচির তৃতীয় দিন গতকাল মঙ্গলবারও ধারাবাহিক এ কর্মসূচি পালন করা হয়। তবে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রেখে এ কর্মসূচি পালন করা হচ্ছে বলে জানা গেছে।

কর্মসূচিতে বক্তব্য রাখেন সমিতির উপমহাব্যবস্থাপক (কারিগরি) মোহাম্মদ মহিউদ্দিন, সাতকানিয়ার উপমহাব্যবস্থাপক মোহাম্মদ ইব্রাহিম, চন্দনাইশের উপমহাব্যবস্থাপক আবু সুফিয়ান প্রমুখ।

এতে বক্তারা বলেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) দ্বারা নিয়ন্ত্রিত সমিতির কর্মকর্তা ও কর্মচারীরা প্রতিনিয়ত নানান বৈষম্যের শিকার হচ্ছে। এসব বৈষম্যের বিষয়ে দীর্ঘদিন ধরেই অভিযোগ জানানো হলেও এর কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না।

সম্প্রতি এ বিষয়ে স্মারকলিপি দেওয়ায় পল্লী বিদ্যুৎ সমিতির ছয়জন সহকারী মহাব্যবস্থাপককে সাময়িক বরখাস্ত করাসহ শাস্তি দেওয়া হয়েছে। বিদ্যমান বৈষম্যগুলো দূর করার জন্য বেতন কাঠামো ও সরকার প্রদত্ত সুযোগসুবিধা বিআরইবির সঙ্গে সমানভাবে পরিপালন, পদোন্নতি ও অন্যান্য সুযোগসুবিধার ক্ষেত্রে বিআরইবির সঙ্গে সমন্বয় চান তারা। বৈষম্য দূরীকরণে এসব দাবি আদায় না হওয়া পর্যন্ত বিদ্যুৎ ব্যবস্থা সচল রেখে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন তারা।

পূর্ববর্তী নিবন্ধআজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধবিশ্বমানের পরিকল্পিত নগরী গড়ে তোলাই আমার প্রধান লক্ষ্য