ভর্তি পরীক্ষা নির্বিঘ্ন করতে প্রশাসন ও সেবা সংস্থার সহায়তা প্রয়োজন

মতবিনিময় সভায় চবি ভিসি

| সোমবার , ২৫ অক্টোবর, ২০২১ at ৬:৩৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে বিভিন্ন ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষা আগামী ২৭ অক্টোবর থেকে শুরু হবে। উক্ত ভর্তি পরীক্ষা সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে চট্টগ্রাম জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব, রেলওয়ে কর্তৃপক্ষ, হাটহাজারী উপজেলা প্রশাসন, পিডিবি, সড়ক ও জনপথ বিভাগ, ট্রাফিক বিভাগ এবং ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট সকল সংস্থার যৌথ সমন্বয়ে বিস্তারিত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে গতকাল রোববার বেলা ১১টায় চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
প্রফেসর ড. শিরীণ আখতার তার বক্তব্যে বলেন, বরাবরের মতো ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে চবি প্রশাসন বদ্ধপরিকর। এ লক্ষ্য বাস্তবায়নে উপাচার্য সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করে বলেন, যেহেতু চবি ক্যাম্পাস চট্টগ্রাম শহর থেকে প্রায় ২২ কিলোমিটার দূরে অবস্থিত, তাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা যাতে যানজটমুক্ত পরিবেশে নির্বিঘ্নে ক্যাম্পাসে আসা-যাওয়া করতে পারে সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সর্বোচ্চ সজাগ দৃষ্টি রাখতে হবে।
সভায় চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, চবি জাদুঘরের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক, অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ সুমনি আক্তার, পুলিশ সুপার চট্টগ্রাম এস এম রশিদুল হক, পুলিশ সুপার পিবিআই চট্টগ্রাম নাজমুল হাসান, পাঁচলাইশ জোন এসি মো. শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার হাটহাজারী সার্কেল মুহাম্মদ শাহাদাৎ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) চট্টগ্রাম উত্তর মো. মমতাজ উদ্দিন, এএসপি চট্টগ্রাম রেলওয়ে সার্কেল মোহাম্মদ ইব্রাহীম, হাটহাজারী মডেল থানার ওসি মো. রফিকুল ইসলাম, চট্টগ্রাম রেলওয়ে থানা অফিসার ইনচার্জ মো. নাজিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধওয়ার্ড পর্যায়ে মেম্বারদের জন্য অফিস করা হবে
পরবর্তী নিবন্ধসৃষ্টির সেবার মাধ্যমেই আল্লাহ ও রাসুলের (দ.) সন্তুষ্টি অর্জন সম্ভব