ব্যাগে করে আনছিল তিন কোটি টাকার ইয়াবা

১ লাখ পিসসহ ধরা

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৮ ডিসেম্বর, ২০২২ at ৫:৩৩ পূর্বাহ্ণ

বাঁশখালী থেকে সিএনজি টেক্সিতে করে তিন কোটি টাকার ইয়াবা আনার পথে র‌্যাবের হাতে ধরা পড়েছে ৪ মাদক কারবারি। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে বাকলিয়া থানার নতুন ব্রিজ এলাকা থেকে তাদের আটক করা হয় বলে র‌্যাব জানিয়েছে। তারা হলেন আনোয়ারা থানার দোভাষী বাজারের খুদ্দগহিরা গ্রামের মৃত কবির আহমদের ছেলে মো. ইলিয়াস (৪৫) ও আলমের ছেলে ইমরান হোসেন রাসেল (২৪), কর্ণফুলী থানার দৌলতপুর গ্রামের মীর মাহমুদুল হকের ছেলে মীর এরফানুল হক মারুফ (২৩) ও ফটিকছড়ি উপজেলার ফড়িংখাইন গ্রামের মৃত আজিজুর রহমানের ছেলে গিয়াস উদ্দিন (২৮)। এদের মধ্যে গিয়াস উদ্দিন ওই সিএনজি টেঙির চালক বলে জানান র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার।

র‌্যাব জানায়, বাঁশখালী থেকে সিএনজি টেঙিযোগে ইয়াবা নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে আসার তথ্যের ভিত্তিতে গতকাল সকাল সাড়ে সাতটার দিকে শাহ আমানত সেতু সংলগ্ন কঙবাজার-চট্টগ্রাম মহাসড়কে একটি সিএনজি টেক্সিতে তল্লাশি করে চারজনকে আটক করা হয়।

পরে আটক মো. ইলিয়াসের কাঁধে থাকা একটি ব্যাগের ভেতরে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় স্কচটেপ ও কাগজ দ্বারা মোড়ানো ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত সিএনজি টেঙিটিও জব্দ করা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, আটককৃতরা দীর্ঘদিন ধরে মিয়ানমার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সরবরাহকারী সিন্ডিকেটের মাধ্যমে ইয়াবা সংগ্রহ করে।

তারা একে অপরের যোগসাজশে অধিক লাভের আশায় চট্টগ্রাম মহানগরসহ দেশের বিভিন্ন এলাকায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসছিল বলে স্বীকার করেছে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমাটি : খাদ্যের সূচনা যেখানে
পরবর্তী নিবন্ধজাকিরের সেঞ্চুরিতে পঞ্চম দিনে চট্টগ্রাম টেস্ট