বিলাসবহুল বাসে আড়াই কোটি টাকার ইয়াবা

চালক-সুপারভাইজারসহ আটক ৪

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৮ নভেম্বর, ২০২০ at ৫:৪২ পূর্বাহ্ণ

কক্সবাজার থেকে ঢাকামুখী শীতাতপ নিয়ন্ত্রিত একটি দূরপাল্লার বাস থেকে আড়াই কোটি টাকার ইয়াবা উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার নগরীর খুলশী থানাধীন দামপাড়া এলাকা থেকে ৫৬ হাজার ৩শ পিস ইয়াবা জব্দ করে র‌্যাব। এ সময় বাসটির দুই যাত্রীসহ চালক ও সুপারভাইজারকে আটক করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন বাসটির দুই যাত্রী কক্সবাজার টেকনাফের গোদারবিল গ্রামের মৃত বদিউল আলমের ছেলে জাকির আহম্মদ (৩১) ও কুমিল্লা মেঘনা থানার মির্জাপুর গ্রামের আসাদ মিয়ার ছেলে দুলাল মিয়া (৪৯), বাস চালক সাভার উত্তর রাজাসন এলাকার প্রিন্সেস রিবারুর ছেলে পলাশ রিবারু (৫২) ও সুপারভাইজার বরিশাল উজিরপুর থানার সানুহার গ্রামের জয়নাল খানের ছেলে ফায়জুল হক খান (৪৫)। র‌্যাবের এএসপি মো. মাশকুর রহমান আজাদীকে জানান, কয়েকজন ব্যবসায়ী কক্সবাজার থেকে বিপুল পরিমাণ ইয়াবা ঢাকার উদ্দেশ্যে নিয়ে যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে দামপাড়ায় অস্থায়ী চেকপোস্ট বসায় র‌্যাব। পরে সন্দেহজনক একটি বাস থামানোর সংকেত দিলে ৪ ব্যক্তি বাস থেকে নেমে পালানোর চেষ্টা করে। পরে তাদের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে বিপুল পরিমাণ ইয়াবা পাচারের বিষয়টি স্বীকার করে। তাদের দেখানো মতে লাগেজের ভেতর থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। তিনি বলেন, শীতাতপ নিয়ন্ত্রিত বাসটিতে ৩৪ জন যাত্রী ছিলেন। সেসব যাত্রীদের পরে অন্য একটি বাসে উঠিয়ে নিজ নিজ গন্তব্যে পাঠিয়ে দেয়া হয়েছে।
র‌্যাব কর্মকর্তারা বলেছেন, আটককৃতরা দীর্ঘদিন ধরে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ইয়াবা পাচারের সাথে জড়িত। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য দুই কোটি ৮১ লাখ ৫০ হাজার টাকা।
র‌্যাব জানায়, এ ঘটনায় খুলশী থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে। আটক জাকির আহম্মদের বিরুদ্ধে নগরীর বাকলিয়া, টেকনাফে ও ঢাকার মতিঝিল থানায় মাদকের আরো তিনটি মামলা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবসছে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট বরাদ্দ ৭ কোটি টাকা
পরবর্তী নিবন্ধমা-বাবার পাশে সমাহিত হলেন ম্যারাডোনা