বিভিন্ন স্থানে ইফতার মাহফিল ও সেহেরি সামগ্রী বিতরণ

আজাদী ডেস্ক | শুক্রবার , ২৯ মার্চ, ২০২৪ at ৫:৪১ পূর্বাহ্ণ

মরহুম সোলেমান ফাউন্ডেশন : পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে মরহুম সোলেমান ফাউন্ডেশনের উদ্যোগে গরিব ও অসচ্ছল মানুষের মাঝে ২৫ মার্চ (সোমবার) ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। মরহুম সোলেমান ফাউন্ডেশনের চেয়ারম্যান মঈন উদ্দীন সানির সভাপতিত্বে ও ইমরান শুভর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ... নাছির উদ্দিন। আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি মনোয়ার জাহান মনি, আলকরণ ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. ইসহাক, ৩১নং আওয়ামী লীগ নেতা তারেক ইমতিয়াজ ইমতু, আমিনুল হাসান, হ্যালো ডক্টর বাংলাদেশ’র প্রধান উপদেষ্টা ও আলকরণ ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ডা. সজীব তালুকদার, আলকরন ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শওকত ওসমান মুন্না, সাবেক জিএস নাসির উদ্দিন, সাবেক জিএস রফিকুল মান্নান জুয়েল, চট্টগ্রাম বণিক কল্যাণ সমিতির সভাপতি সালামত আলী, সাবেক ছাত্রনেতা সোহেল আহমেদ হিরু, ফজল আকবর তানভী, মোহাম্মদ সাজু প্রমুখ। অনুষ্ঠানে সদ্য প্রয়াত সিটি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক নেতা আশরাফ সাহেদ রুবেলের পিতা এসএম জাকারিয়ার মৃত্যুতে শোক জ্ঞাপন করা হয়।

কাটগড় ধুমপাড়া: পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চট্টগ্রাম মহানগরের সহ সভাপতি দেবাশীষ পাল দেবুর উদ্যোগে যুব সংগঠক মোঃ সাকিব হোসেনের ব্যবস্থাপনায় ৪০নং ওয়ার্ডে কাটগড় ধুম পাড়ায় পাঁচ শতাধিক নিম্ন আয়ের মানুষের শাড়ি শার্ট ও রান্না করা ইফতার ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। যুবলীগ নেতা দিদারুল আলমের সভাপতিত্বে ও যুবলীগ নেতা মাহাবুব আলম ও সাকিব হোসেনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন পতেঙ্গা থানা আওয়ামী লীগ নেতা সেকান্দর আজম, যুবলীগ নেতা লোকমান, ব্যারিস্টার কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ইয়াসির আরাফাত, রানা মোতালেব, আকবর জুয়েল, বেলাল, আলী আজম, আলী হায়দার, মান্নান, জালাল, সুমন, ববি ইফু, মোজহের ইসলাম তৌহিদ, সম্রাট আকবর, মনির, সেলিম, জুয়েল রানা, আরাফাত আরমান, শরীফ, আকাশ দে, সুমন দেব প্রমুখ।

বি.পি ওসমানী ফাউন্ডেশন : পবিত্র মাহে রমজানের উপলক্ষে সামাজিক সেবামূলক ও সুবিধা বঞ্চিতদের আইনি সহায়তামূলক সংগঠন বি.পি ওসমানী ফাউন্ডেশনের পক্ষ থেকে ইফতার ও সেহরী সামগ্রী বিতরণ করা হয়। বি.পি ওসমানী ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ আরাফাত ওসমানীর সভাপতিত্বে কুলগাঁও দক্ষিণ জামশেদ শাহ সড়কস্থ বি.পি চট্টল পা্রঙ্গনে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, হাজী জানে আলম সর্দ্দার, হাজী মো: বখতেয়ার আলম, জসিম উদ্দিন, রফিকুল ইসলাম আরমান, তানভীর ইসলাম ইরফান, সাইফুল ইসলাম আসিফ প্রমুখ।

মিনহাজউলকুরআন ওয়েলফেয়ার ফাউন্ডেশন : স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্য পূরণ করতে হলে পিছিয়ে পড়া শিশুদেরকে দ্রুতগতিতে মানসম্মত শিক্ষায় অন্তর্ভুক্ত করতে হবে। সরকারের পাশাপাশি সচেতন মহলকেও প্রান্তিক জনগোষ্ঠীর বহুমাত্রিক উন্নয়নে এগিয়ে আসা জরুরি। মিনহাজউলকুরআন ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশের সহযোগিতায় মিনহাজ ইয়ুথ লীগ বাংলাদেশ চট্টগ্রামের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশু ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ফ্রুটস ইফতার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য প্রফেসর ড. সেকান্দর চৌধুরী উপরোক্ত বক্তব্য রাখেন। মিনহাজউলকুরআন ওয়েলফেয়ার ফাউন্ডেশন, চট্টগ্রাম অঞ্চলের সভাপতি এম এ সবুরের সভাপতিত্বে চট্টগ্রাম বায়েজিদ লিংক রোড সংলগ্ন সুবিধাবঞ্চিত শিশুদের বিদ্যায়তন স্বপ্নচাষীতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিচালনা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি লায়ন সৈয়দ মোরশেদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবী এস এম শফি, তরুণ উদ্যোক্তা সৈয়দ মিনহাজুর রহমান, ফাউন্ডেশনের সহ সভাপতি আলী রেজা, দাওয়া সেক্রেটারি মো. আইয়ুব কাদেরি, মিনহাজউলকুরআন ইয়ুথ লীগের সভাপতি মিনহাজুল আবেদীন জোনায়েদ, শহিদুল ইসলাম জাহেদ, নজরুল ইসলাম, মো. রাইহান হোসাইন, জালাল উদ্দীন শোয়েব, এসডিজি ইয়ুথ ফোরামের সভাপতি নোমান উল্লাহ বাহার, সদস্য নুরুল আমিন, মোহাম্মদ শাহাদাত হোসেন, স্বপ্নচাষীর শিক্ষক তানিয়া আক্তার প্রমুখ।

বাঁশখালী ক্রিকেট একাডেমি : চট্টগ্রাম জেলার ঐতিহ্যবাহী ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বাঁশখালী ক্রিকেট একাডেমির উদ্যোগে প্রতি বছরের ন্যায় বাঁশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নের হতদরিদ্র ও অসহায়দের মধ্যে সীমিত সাধ্যের মধ্যে পবিত্র রমজান মাস উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। বাঁশখালী ক্রিকেট একাডেমির চেয়ারম্যান ও বাঁশখালী উপজেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি লায়ন শহিদুল মোস্তফা চৌধুরী মিজান এবং একাডেমীর পরিচালক ও প্রধান কোচ সাংবাদিক মোহাম্মদ এরশাদের ব্যক্তিগত তহবিল থেকে এ সহযোগিতা প্রদান করা হয়। ২৫ মার্চ সকাল ১১ টার সময় বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসার জেসমিন আক্তার। বিশেষ অতিথি ছিলেন, বাঁশখালী ক্রিকেট একাডেমির চেয়ারম্যান লায়ন শহিদুল মোস্তফা চৌধুরী মিজান। এ সময় উপস্থিত ছিলেন বাঁশখালী ক্রিকেট একাডেমির পরিচালক ও প্রধান কোচ মোহাম্মদ মোহাম্মদ এরশাদ, সাংবাদিক শাহা মোহাম্মদ শফিউল্লাহ, সাংবাদিক মোহাম্মদ জসিম উদ্দিন প্রমুখ।

ছাত্রলীগ : চট্টগ্রাম নগরীর ছড়িয়ে থাকা মানুষদের মাঝে গরিবুল্লাহ শাহ মাজারে সম্প্রতি সেহেরি বিতরণ করলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কর্মী ওবাইদুল আলম শাকিল ও তার সঙ্গীরা। ব্যতিক্রমী এই উদ্যোগের আয়োজক ওবাইদুল আলম শাকিল। ওবাইদুল আলম শাকিল বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সবসময় সাধারণ মানুষের পাশে থাকতে ছাত্রলীগকে নির্দেশনা দেন। আমাদের নেতা শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলও বলেছেন আমাদের আশেপাশের মানুষের খেয়াল রাখতে। আমরা যারা বাসাবাড়িতে পরিবারের সাথে থাকি তারা সুন্দর আয়োজনে সবাই মিলে সেহেরী ও ইফতার করি।’ এ সময় উপস্থিত ছিলেন জয়নাল আবেদিন রাহাত, মোহাম্মদ আরফাত, মোহাম্মদ ইলহাম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধজুম্’আর খুতবা
পরবর্তী নিবন্ধসাগরিকায় ডিবি পরিচয়ে অপহরণের ঘটনায় গ্রেপ্তার ৫