বান্দরবান সীমান্তপথে পালিয়ে এলো আরও ৪৬ বিজিপি সদস্য

বান্দরবান প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ at ৬:২৪ পূর্বাহ্ণ

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তপথে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির আরও ৪৬ জন সদস্য বাংলাদেশে পালিয়ে এসেছে। গত মঙ্গলবার রাতে তারা বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নেয়।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, মিয়ানমারের অভ্যন্তরে জান্তা বাহিনীর সঙ্গে আরাকান বিদ্রোহীদের মধ্যে সংঘাত চলেছে। মঙ্গলবার রাতেও সীমান্তের ওপারে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা গেছে। সংঘাতে আরাকান বিদ্রোহীদের সঙ্গে টিকতে না পেরে প্রাণ বাঁচাতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিচ্ছে মিয়ানমারের সীমান্তরক্ষীরা।

এদিকে মঙ্গলবার রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের আষাঢ়তলীজামছড়ি ও ঘুমধুম ইউনিয়নের রেজু সীমান্তপথে নতুন করে ৪৬ জন বিজিপি সদস্য আশ্রয় নিয়েছে বাংলাদেশে। স্থানীয়দের দাবি, রাতের বেলায় প্রথম দফায় ৪৬ জন এবং দ্বিতীয় দফায় আরও ১৮ জন মিয়ানমারের বিজিপি সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়। বিজিবি তাদের নিরস্ত্র করে মঙ্গলবার সকালে আশ্রয় নেয়া ১২ জনের সঙ্গে নতুনদেরও হেফাজতে রেখেছে।

তবে বিজিবির গণসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে নতুন করে ৪৬ জন মিয়ানমারের বিজিপি সদস্য পালিয়ে আশ্রয় নিয়েছে বাংলাদেশে। তাদের নিরস্ত্র করে বিজিবি ক্যাম্পের হেফাজতে রাখা হয়েছে। এ নিয়ে মোট ২৬০ জন বিজিপি সদস্য বাংলাদেশে অবস্থান করছে।

পূর্ববর্তী নিবন্ধমেগা র‌্যাফেল ড্র বিজয়ীকে বাজাজ পালসার মোটরসাইকেল প্রদান
পরবর্তী নিবন্ধপাহাড়ে সশস্ত্র কোনো সংগঠনের কাউকেই ছাড় দেয়া হবে না