বান্দরবানে ভ্রমণকারীদের গাড়িতে পাহাড়ি সন্ত্রাসীদের গুলি

চাকা ফুটো হয়ে গাড়ি খাদে, আহত ২

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ১৯ সেপ্টেম্বর, ২০২১ at ৬:০৪ পূর্বাহ্ণ

বান্দরবানে ভ্রমণকারীদের গাড়িতে পাহাড়ের অস্ত্রধারী সন্ত্রাসীরা গুলি করেছে। এ সময় গাড়িটি খাদে পড়ে ২ ভ্রমণকারী আহত হয়েছেন। গতকাল শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।
আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের বান্দরবান-রাঙামাটি সড়কের গলাচিপা নামকস্থানে স্থানীয় ভ্রমণকারীদের গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি বর্ষণ করে পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের গুলিতে ভ্রমণকারীদের গাড়ি চাকা ফুটো হয়ে সেটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে দুজন নারী ভ্রমণকারী আহত হন। তারা হলেন- অয়সিংনু মারমা এবং মেহাইচিং মারমা। তাদের বাড়ি রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার পোয়ইতু পাড়া এলাকায়। বান্দরবান জেলার রুমা উপজেলার পর্যটন স্পট বগালেক’সহ কয়কটি দর্শনীয় স্থান ভ্রমণ শেষে ১৯ জন ভ্রমণকারী নিজবাড়ি রাঙামাটির রাজস্থলীতে ফিরছিলেন।
এদিকে গুলি বর্ষণের ঘটনায় দ্রুত ভ্রমণকারীরা পালিয়ে পাশ্ববর্তী বাঙালহালিয়া বাজারে আশ্রয় নেয়। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ প্রশাসনসহ স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চন্দ্রোঘোনা খ্রিষ্টান মিশনারি হাসপাতালে নিয়ে যান। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় ক’জনের দাবি, ভ্রমণকারীদের উপরে গুলি বর্ষণের ঘটনায় পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) সশস্ত্র ক্যাডাররা জড়িত। সন্ত্রাসীরা একশ চল্লিশ থেকে একশ পঞ্চাশ রাউন্ড গুলি করে বলে জানা গেছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার জানান, রুমা উপজেলায় ভ্রমণ শেষে রাঙামাটি জেলার রাজস্থলীতে ফেরার পথে অস্ত্রধারী সন্ত্রাসীরা ভ্রমণকারীদের গাড়িতে এলোপাতাড়ি গুলি বর্ষণ করে। গাড়ি খাদে পড়ে কয়েকজন আহত হওয়ার খবর পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করেছে সেনাবাহিনী ও পুলিশ। তবে ভ্রমণকারীদের কেউই গুলিবিদ্ধ হয়নি বলে খবর পেয়েছি।

পূর্ববর্তী নিবন্ধজমজমাট বিতর্ক, উজ্জ্বল সমাপনী
পরবর্তী নিবন্ধথাকবে না ওয়াসার ডিপ টিউবওয়েল