বান্দরবানে ভূমি অফিসে জালিয়াতি, জারিকারকসহ কারাগারে ৩

| বৃহস্পতিবার , ১১ মে, ২০২৩ at ৫:২৮ পূর্বাহ্ণ

বান্দরবানে দলিল জালিয়াতি মামলায় ভূমি অফিসের জারিকারক, দলিল লেখকসহ তিনজনকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল বুধবার বান্দরবান বিচারিক হাকিম আদালতের বিচারক সৈয়দা সুরাইয়া আক্তার এ রায় ঘোষণা করেন বলে আদালত পুলিশের পরিদর্শক মো. আব্দুল মজিদ জানান।

আসামিরা হলেন, মেঘলা লালমোহন এলাকার সুনিল কান্তি দাশের ছেলে ও বান্দরবান সদর ইউনিয়ন ভূমি অফিসের জারিকারক সন্তোষ দাশ, মেঘলা এলাকার বাসিন্দা মো. হোসেনের ছেলে মান্নান এবং নোয়াপাড়ার গৌরাঙ্গ প্রসাদ ছেলে ও দলিল লেখক গোপাল কৃষ্ণ দাশ। খবর বিডিনিউজের।

আদালত পুলিশের পরিদর্শক সাংবাদিকদের বলেন, বুধবার সকালে আসামিরা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিচারক সেই জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার নথি থেকে জানা যায়, বান্দরবান পৌরসভার মেঘলা এলাকায় ১৯৮১ সালে সৈয়দ মোজাফফর আহমদের নামে ৫০ শতক জমি বন্দোবস্ত দেয় সরকার। ওই জমি মোজাফফর বিক্রি করেছেন মর্মে সন্তোষ দাশ, মোস্তফা মিনহাজ, মান্নান, গোপাল কৃষ্ণ দাশ, আলী হোসেন, জিন্নাত আরা ও রমিজ আহম্মদ পরস্পরের যোগসাজশে জাল দলিল তৈরি করেন। এ ঘটনায় গত ৪ মে বান্দরবান সদর থানায় মামলা করেন সৈয়দ মোজাফফর আহমদের জামাতা মো. জহিরুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধপ্লাস্টিকের মোড়ক ও বোতল থেকে বিপিএ যাচ্ছে শরীরে, বাড়াচ্ছে ঝুঁকি
পরবর্তী নিবন্ধকক্সবাজারে রোহিঙ্গা শীর্ষ সন্ত্রাসী আটক