বান্দরবানে জেএসএসের কালেক্টরকে গুলি করে হত্যা

বান্দরবান প্রতিনিধি | শনিবার , ৫ মার্চ, ২০২২ at ৩:৪০ অপরাহ্ণ

আধিপত্যের দ্বন্দ্বে বান্দরবানের রোয়াংছড়িতে জনসংহতি সমিতি (জেএসএস) এক নেতাকে গুলি করে হত্যা করেছে অস্ত্রধারীরা। নিহতের নাম উনুমং রয়েল (৫০)। আজ শনিবার দুপুর সাড়ে বারোটার দিকে এ ঘটনা ঘটে।

আইনশৃংখলা বাহিনী ও স্থানীয়রা জানায়, রোয়াংছড়ি উপজেলার তারা ইউনিয়নের তালুকদার পাড়ার পার্শ্ববর্তী নয়াপাড়া এলাকায় পাহাড়ের অস্ত্রধারী সন্ত্রাসীদের একটি গ্রুপ গুলি করে জেএসএস’র এক নেতাকে হত্যা করেছে।

নিহতের নাম উনুমং রয়েল। তিনি পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) মূল দলের তারাছা এলাকার প্রধান কালেক্টর ছিলেন।

খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শনে গেছেন। স্থানীয়দের দাবি, পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সংগঠনগুলোর আধিপত্যের জের ধরেই এই হত্যাকাণ্ড। ইতিপূর্বে এই অঞ্চলে আওয়ামী লীগ এবং পাহাড়ের অন্য সংগঠনের বেশ ক’জন নেতাকেও গুলি করে হত্যা করা হয়েছিল।

সেসব হত্যাকাণ্ডের সাথে নিহত জেএসএস লিডার কালেক্টর রয়েল জড়িত থাকার অভিযোগ রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার জানান, গুলি করে একজনকে হত্যার খবর পেয়েছি। পুলিশের একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তবে দুর্গম ও যোগাযোগ বিচ্ছিন্ন এলাকা হওয়ায় ঘটনার বিস্তারিত এখনো জানা যায়নি।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীতে মাদরাসা ছাত্রের গলাকাটা লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধপতেঙ্গার বিজয় নগরে উন্মুক্ত নাইট শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন