বাঙলা হোক দুর্বৃত্তমুক্ত সোনার বাঙলা

সাহাদাত হোসাইন সাহেদ | মঙ্গলবার , ২৬ এপ্রিল, ২০২২ at ৬:৩২ পূর্বাহ্ণ

আমি জানি, তোমরা এখনো স্বপ্ন দেখ, গল্প লেখ, গান গাও, প্রাণ ভরে মানুষের বাঁচা মরা নিয়ে ভাবিয়ে তুলো। তোমরা মুজিব বর্ষে এসে মায়ের আচলের গন্ধ মেখে ভালবাসার স্মৃতি সৌধ নির্মাণে রাজাকার ও বিপক্ষে শক্তি কে রোধে শিকল গড়তে একাত্ম হয়েছো।

তাই আমি তোমাদের কাছে দুহাত পেতেছি। মহান জনকের দেওয়া মহত্ব মাটিতে বুক পেতেছি। যদি ভালোবাসা না থাকে, স্বপ্ন না থাকে, চিরায়িত বাঙলার ঋতু বর্ষণের ব্যতিক্রম হতো- তাহলে কেন এখনো কাব্য গল্পে ফাঁদ গেথে রাখো? আমি তোমাদের কাছে হাত বাড়িয়েছি। আমি স্বাধীনতার কথা, আমি একাত্তরের কথা বলতে এসেছি। মায়ের আঁচল পেতে ভাষার বর্ণ সাধনে ছুটে চলছি। আমি তোমাদের মাঝে ছয় দফা, এগারো দফা ও সাতই মার্চের বজ্রকণ্ঠের শব্দধ্বনি শুনি।

তাই আমি দুহাত পেতেছি। আমার বিশ্বাস আমাদের সূর্য সন্তানরা ভালোবাসা দিয়ে সোনার বাঙলা গড়তে লড়াই অব্যাহত রেখেছে, তাঁদেরকে গড়তে দাও। কবিদের কাব্যে, জনতার মন্ত্রে সূর্যময় বঙ্গবন্ধুর সোনার বাঙলার গঠনে প্রয়োজন সবার একাগ্রতা। আসুন, মহামারী মুক্ত সুজলা সুফলা শান্তিপূর্ণ স্বদেশ গড়তে মায়ের সে সুধাময়ী আলোর রশ্মি করনে। উজার করি মনের সব আয়োজন। বাঙলা হোক দুর্বৃত্ত মুক্ত সোনার বাঙলা।

পূর্ববর্তী নিবন্ধসড়কে মৃত্যুর মিছিল বন্ধ হোক
পরবর্তী নিবন্ধমেধাশক্তি ও কিছুকথা