বাংলাদেশ-ইইউ চলচ্চিত্র উৎসব শুরু

| বৃহস্পতিবার , ১০ জুন, ২০২১ at ৭:২৮ পূর্বাহ্ণ

বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বিনিময়কে গুরুত্ব দিয়ে ইউরোপীয় ইউনিয়ন প্রথমবারের মতো বাংলাদেশ-ইইউ চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনে এ আয়োজন গতকাল বুধবার শুরু হয়েছে। চলবে ৩০ জুন পর্যন্ত চলবে। উৎসবে বাংলাদেশ ও ইউরোপের মোট ২৩টি চলচ্চিত্র দেখানো হবে। খবর বাংলানিউজের।
বাংলাদেশে থাকা দর্শকরা অনলাইনে উপভোগ করতে পারবেন চলচ্চিত্রগুলো। ইউরোপীয় চলচ্চিত্রগুলো বাংলা সাবটাইটেলসহ দেখা যাবে। বাংলাদেশ-ইইউর এই বন্ধুত্বকে উদযাপন করতে চলচ্চিত্র উৎসবে যোগ দেওয়ার অনুরোধ জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন । এ লিঙ্কে গিয়ে (িি.িনবঁভভ.ড়ৎম) বিনামূল্যে এসব চলচ্চিত্র দেখা যাবে।
ঢাকার ইউরোপীয় ইউনিয়ন কার্যালয় আরো জানিয়েছে, ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু হয়ে স্বাধীনতার পর থেকে বাংলাদেশ সরকারের পাশে থেকে সহযোগিতা করে আসছে। নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন, খাদ্য ও পুষ্টি সুরক্ষা এবং সুশাসনসহ অনান্য গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বাংলাদেশের সহযোগী হিসেবে কাজ করছে। ইইউ এবং এর অন্তর্ভুক্ত দেশগুলো টিম ইউরোপ গঠন করে ডিসেন্ট ওয়ার্ক এবং গ্রিন এনার্জি ট্রানজিশন নামে দুটি নতুন উদ্যোগ নিতে চলেছে।

পূর্ববর্তী নিবন্ধশুভর পারিশ্রমিক ১ টাকা!
পরবর্তী নিবন্ধরেহানা চরিত্র নির্মাণের গল্প শোনালেন সাদ