বাঁশখালীতে আগুনে পুড়ল ১০ বসতঘর, প্রতিবন্ধী নারী দগ্ধ

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ২২ মার্চ, ২০২৩ at ৫:৫৬ পূর্বাহ্ণ

বাঁশখালীর কালীপুর ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর পুড়ে গেছে। গতকাল মঙ্গলবার দুপুরে কালীপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের কোকদন্ডি গ্রামের কাজীর পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে খালেদা বেগম (৩২) নামে এক শারীরিক প্রতিবন্ধীর শরীরের বিভিন্ন অঙ্গ আগুনে পুঁড়ে গুরুতর আহত হয়। তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, বাঁশখালী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গেলেও সড়ক সরু হওয়ার কারণে ঘটনাস্থলে গাড়ি প্রবেশ করতে না পারায় ভ্যান গাড়িতে করে পানির লাইন নিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগেই অধিকাংশ মালামাল পুঁড়ে প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয় বলে জানান ক্ষতিগ্রস্তরা। আগুনে বেশ কিছু গৃহপালিত পশুও পুঁড়ে মারা যায়। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেনমো. করিম, মো. ইসমাইল, মো. শামশু মিয়া, মো. এন্তু মিয়া, মো. নুর ইসলাম, মো. ইলিয়াছ, মো. মামুন, মো. শাকিল, আনোয়ারা বেগম, মো. হাছান। এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী, উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গফুর, কালীপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট আ ন ম শাহাদাত আলমসহ দায়িত্বশীল কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে খাদ্যসামগ্রী প্রদান করেন।

চেয়ারম্যান আ ন ম শাহাদাত আলম বলেন, কাজীর পাড়া এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় ১০ পরিবারের সব মালামাল পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের মাঝে পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের সকল ধরনের সহযোগিতা করা হবে বলে তিনি জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী জানান, আরো বেশি সহযোগিতার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধইসলামের উন্নয়নে প্রশংসনীয় কাজ করছে সরকার
পরবর্তী নিবন্ধলেখাপড়ার পাশাপাশি মানবিকতা ও নৈতিক মূল্যবোধ অর্জন করতে হবে