ফুলকিতে ছোটদের বৈশাখী মেলা

| বৃহস্পতিবার , ২৫ এপ্রিল, ২০২৪ at ৯:০২ পূর্বাহ্ণ

বছর ঘুরে এলো বৈশাখ। প্রকৃতির রূপ বদলের সাথে সাথে ফুলকি অঙ্গন জুড়ে চলে সাজ সাজ রব। ছোটবড় সবাই মেতে ওঠে দারুণ কর্মযজ্ঞে। এবছরের মেলা একটু দেরিতে হলেও তার ব্যতিক্রম হবে না।

আগামীকাল শুক্রবার সকাল ৯:৩০ টায় ফুলকির সুগতপ্রসাদ বড়ুয়া মুক্ত মঞ্চে ছোটদের বৈশাখী মেলার উদ্বোধনী আয়োজন সাজানো হয়েছে নাটক, সঙ্গীত ও নৃত্যের সমন্বয়ে। উদ্বোধনী অনুষ্ঠান পরিবেশনায় থাকবে ফুলকির সাংস্কৃতিক বিদ্যালয় সোনারতরীর শিক্ষার্থীরা। বিকাল ৩:৩০ এ চলচ্চিত্র প্রদর্শনী ও বিকাল ৫:৩০ এ জাদুশিল্পী রাজীব বসাকের জাদু প্রদর্শনী।

দ্বিতীয় দিন শনিবার সকাল ১০টায় থাকছে মুক্তমঞ্চে সোনারতরী বিস্ময় শ্রেণির পরিবেশনায় নাটক ‘শব্দজব্দ’ এবং সহজপাঠ ও সোনারতরীর শিক্ষার্থীদের পরিবেশনায় থাকবে ব্রতচারী নৃত্য। সকাল ১১:৩০ ও বেলা ৪.৩০ এ থাকবে ফুলকি গল্পরাজ্য প্রকল্পের পরিবেশনা ‘লাল কমল আর নীল কমল’ এর দুটি প্রদর্শনী। বিকাল ৫টায় সমাপনী অনুষ্ঠানে থাকবে সহজপাঠের শিক্ষার্থীদের সাংস্কৃতিক পরিবশেনা। সমাপনী আয়োজনে এবারের মেলার অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক, ছড়াকার ও শিশুসাহিত্যিক আনজীর লিটন। দুদিনব্যাপী ছোটদের বৈশাখী মেলায় বইমেলা, কুটুমকাটাম, খেলামেলা, আঁকিবুকিসহ প্রাঙ্গণজুড়ে থাকছে শিশুকিশোরদের জন্য মেলার নানা আয়োজন।অনুষ্ঠানসমূহ ও মেলা উপভোগের জন্য শহরের শিশুকিশোরদের আমন্ত্রণ জানিয়েছেন ফুলকি সর্বাধ্যক্ষা শীলা মোমেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমনসুরাবাদে সংবাদকর্মীর ওপর হামলা, প্রধান আসামি কারাগারে
পরবর্তী নিবন্ধআকবরশাহ মোড়ে বিভিন্ন যানবাহনকে মামলা-জরিমানা