ফিরিঙ্গিবাজারে আগুনে ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান

আজাদী ডেস্ক | বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ৭:০৭ পূর্বাহ্ণ

ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের আওতাধীন এয়াকুবনগর ও টেকপাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে গতকাল মঙ্গলবার দুপুরে স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের পক্ষ থেকে ত্রাণ সহায়তা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর পুলক খাস্তগীর, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর লুৎফুন্নেসা দোভাষ বেবী, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাউদ্দিন, . লীগ নেতা আফসার উদ্দিন মিঠু, আবুল মনসুর চৌধুরী খোকন, মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুদ্দিন, শিক্ষামন্ত্রীর সহকারী একান্ত সচিব রাহুল দাশ, ছাত্রলীগ নেতা মোহাম্মদ জুনায়েদ, নূরুর নবী শাহেদ, স্বেচ্ছাসেবক লীগ নেতা নাছির উদ্দিন খন্দকার প্রমুখ।

এই সময় নেতৃবৃন্দ বলেন, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল করোনা মহামারী থেকে শুরু করে যেকোন সংকটে তার নির্বাচনী এলাকার মানুষের পাশে ছিলেন। আগুন লাগার খবর পাওয়া মাত্র তিনি সার্বক্ষণিক খবর রাখছিলেন। তিনি আজকে ব্যক্তিগত পক্ষ থেকে খাদ্য সামগ্রী পাঠিয়েছেন। প্রতিটা খাদ্যসামগ্রীর বস্তায় আছে ৪ কেজি চাল, এক লিটার তেল, এক কেজি ছোলা, ৫০০ গ্রাম চিড়া, ৫০০ গ্রাম চিনি, এক প্যাকেট লাচ্ছা সেমাই।

মেয়রের পক্ষে সহায়তা : নগরীর ফিরিঙ্গী বাজার ওয়ার্ডের টেকপাড়া ও এয়াকুব নগরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে গতকাল মঙ্গলবার সকালে ওয়ার্ড কার্যালয়ের সম্মুখে সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীর পক্ষে প্রত্যেক পরিবারকে নগদ তিন হাজার টাকা ও শাড়িলুঙ্গি প্রদান করা হয়। সিটি মেয়রের পক্ষে নগদ এই অর্থ ও বস্ত্র বিতরণ করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর পুলক খাস্তগীর. সংরক্ষিত কাউন্সিলর বেগম লুৎফুন্নেছা দোভাষ বেবী এবং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

আ জ ম নাছির উদ্দীন : গতকাল বিকাল ৪টায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের উদ্যোগে আর্থিক সহায়তা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আ. লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, . লীগ নেতা মো. ঈসা, রায়হান ইউসুফ, ফারুক আহমেদ, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর পুলক খাস্তগীর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, তারেক সর্দ্দার, আবদুল মাবুদ, যুবলীগ নেতা সাইফুদ্দিন আহমেদ, জাহাঙ্গীর আলম, স্বেচ্ছাসেবক লীগ নেতা তারাপদ দাশ, ওসমান গনি মানিক, সামিউল হাসান রুমন, ছাত্রলীগ নেতা অনিন্দ্য দেব।

মোহাম্মদ মনজুর আলম : গত ১৫ এপ্রিল ফিরিঙ্গীবাজার টেকপাড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৮৪ পরিবারের পাশে দাঁড়ালেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম।

তিনি গতকাল বিকেলে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের সাথে সমবেদনা জানান এবং তাদের ঘর নির্মাণের জন্য ২০ হাজার ইট, ৫০ বস্তা সিমেন্ট, অগ্নিকাণ্ডে আহতকে নগদ ১০ হাজার টাকা এবং ক্ষতিগ্রস্ত ৮৪ পরিবারের প্রত্যেককে চাল, লুঙ্গি, শাড়ি ও শার্ট উপহার প্রদান করেন। ত্রাণ সামগ্রী বিতরণকালে সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলমের সাথে কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর পুলক খাস্তগীর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, সাবেক অধ্যক্ষ বাদশা আলম, সমাজসেবক ফরিদুল আলম মুরাদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধতালাবদ্ধ ঘরে চুরি,মামলার তিন ঘণ্টার মধ্যে অভিযুক্ত গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধপ্রান্তিক কৃষকদের মাঝে আরকেএস ফাউন্ডেশনের ফসলের বীজ বিতরণ