লোহাগাড়া বটতলী স্টেশনে সওজের উচ্ছেদ অভিযান

লোহাগাড়া প্রতিনিধি | মঙ্গলবার , ৩০ এপ্রিল, ২০২৪ at ১০:৪০ পূর্বাহ্ণ

লোহাগাড়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম দক্ষিণ সড়ক ও জনপথ বিভাগ। গতকাল সোমবার বিকেলে চট্টগ্রামকক্সবাজার মহাসড়কে উপজেলা সদর বটতলী স্টেশনের উভয় পাশে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্বে দেন লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল। সাথে ছিলেন চট্টগ্রাম দক্ষিণ সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী আবু হানিফ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিদুয়ানুল করিম, থানার এসআই মাহফুজ, এএসআই মাসুকুর রহমান প্রমুখ।

জানা যায়, বটতলী স্টেশনে প্রতিনিয়ত যানজট লেগেই থাকে। যার ফলে স্টেশনে আসা লোকজনকে চরম দুর্ভোগ পোহাতে হয়। যানজট নিরসনে উপজেলা প্রশাসন কয়েকবার মতবিনিময় সভাও করেছেন। গত ২৪ এপ্রিল সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে সড়কের দু’পাশ দখল করা ভাসমান দোকান ও অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য সতর্কতামূলক নির্দেশনা দেয়া হয়েছিল।

সওজের উপসহকারী প্রকৌশলী আবু হানিফ জানান, একটি মহল সওজের জায়গা অবৈধভাবে দখল করে ব্যবসা পরিচালনা করে আসছে। যার ফলে সৃষ্টি হচ্ছে যানজট। দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ জনগণকে। মহাসড়ক যানজটমুক্ত করতে সড়ক ও জনপথ বিভাগ এরই মধ্যে একটি প্রকল্প হাতে নিয়েছে। সওজের জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ পূর্বক বটতলী স্টেশন ও পদুয়া বাজার যানজটমুক্ত করা হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল জানান, উপজেলা সদর বটতলী স্টেশনে মহাসড়কের দু’পাশে যত্রতত্র গাড়ি পার্কিং ও ভাসমান দোকানসহ বিভিন্ন কারণে যানজট লেগেই থাকে। যানজট নিরসনে উপজেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ বিভাগের যৌথ উদ্যোগে বটতলী স্টেশনে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। সরকারি জায়গা দখল করে কোনভাবে স্থাপনা নির্মাণ করা যাবে না। পরবর্তীতে পদুয়া বাজারেও উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধপাহাড় রক্ষায় চট্টগ্রামবাসীকে সোচ্চার হতে হবে
পরবর্তী নিবন্ধনগরীকে জলাবদ্ধতামুক্ত করা না গেলেও সহনীয় পর্যায়ে রাখা যাবে