নগরীকে জলাবদ্ধতামুক্ত করা না গেলেও সহনীয় পর্যায়ে রাখা যাবে

সাংবাদিকদের সাথে মতবিনিময়ে ভারপ্রাপ্ত মেয়র

| মঙ্গলবার , ৩০ এপ্রিল, ২০২৪ at ১০:৪১ পূর্বাহ্ণ

চসিক ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেছেন, নগরীকে সম্পূর্ণরূপে জলাবদ্ধতামুক্ত করা যাবে না, কিন্তু এটাকে সহনীয় পর্যায়ে রাখা যাবে। সিডিএ’র নতুন চেয়ারম্যান ও চসিক মেয়র যৌথভাবে কাজ করলে আগামীতে সুন্দর নগরী উপহার দেওয়া যাবে। তা বাস্তবায়নে সাংবাদিকদের সহযোগিতা সবচেয়ে বেশি প্রয়োজন। তিনি গতকাল সোমবার প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

ক্লাব সভাপতি সালাহ্‌উদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। ভারপ্রাপ্ত মেয়র আরো বলেন, চসিকের অনেক সীমাবদ্ধতা রয়েছে। নিজস্ব আয়বর্ধক প্রকল্প থেকে বেশিরভাগ ব্যয় নির্বাহ করতে হয়। তাই যেকোনো প্রকল্প গ্রহণের ক্ষেত্রে অনেক ভেবে চিন্তে করতে হয়। বর্তমানে নগরীর ৪১টা ওয়ার্ডকে এলইডি লাইটের আওতায় আনার কাজ চলমান রয়েছে। আমার এলাকা বাগমনিরাম ওয়ার্ডে বেশ কয়েকটি আবাসিক এলাকা রয়েছে। উক্ত আবাসিক এলাকায় রাস্তায় এখন পরিষ্কার পরিচ্ছন্ন রাখার চেষ্টা করে যাচ্ছি। আমার দায়িত্বগ্রহণের পর থেকে সিটি কর্পোরেশনের নিয়মিত কাজগুলো যথাযথভাবে পালনের চেষ্টা করছি।

তিনি বলেন, বৃহত্তর জনগোষ্ঠীর সেবা করতে হলে রাজনীতির বিকল্প নেই। আর রাজনীতি করতে হলে অনেক সমালোচনা সহ্য করতে হয়। যারা কাজ বেশি করে তাদের সমালোচনাও বেশি। আমি আমার ওয়ার্ডের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে এলাকার গণ্যমাণ্য ব্যক্তিসহ অনেককে সম্পৃক্ত করি। এতে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা এবং আন্তরিকতায় কাজের সুফল পাওয়া যায়। সভাপতির বক্তব্যে সালাহ্‌উদ্দিন মো. রেজা বলেন, এলাকার মানুষের ভালোবাসায় মোহাম্মদ গিয়াস উদ্দিন বাগমনিরাম ওয়ার্ড থেকে পরপর ৫বার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। ভারপ্রাপ্ত মেয়র হিসেবেও তিনি একাধিকবার সফলতার সাথে দায়িত্বপালন করেছেন। চলমান তীব্র তাপপ্রবাহের মধ্যেও দায়িত্ব নেয়ার পর থেকে তিনি নগরবাসীর জন্য নিরলসভাবে কাজ করে চলেছেন।

স্বাগত বক্তব্যে ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, সাংবাদিক এবং রাজনীতিবিদএ দুই পেশার মানুষের মধ্যে কখনো উষ্ণ, কখনো শীতল সম্পর্ক থাকে। তবে দুই পেশার লক্ষ্য ও উদ্দেশ্য কিন্তু এক। তা হলো জনসেবায় নিজেদের সম্পৃক্ত রাখা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শহীদুল্লাহ শাহরিয়ার। শুরুতে গিয়াস উদ্দিনকে ক্লাবের পক্ষ থেকে সম্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। এ সময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্যসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়া বটতলী স্টেশনে সওজের উচ্ছেদ অভিযান
পরবর্তী নিবন্ধকার্ড হোল্ডারদের জন্য গ্রিনপিন সেবা চালু করলো এনসিসি ব্যাংক