প্রিমিয়ার ক্রিকেটে জয়ের দেখা পেল মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২২ মার্চ, ২০২৪ at ৫:২০ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ক্রিকেট লিগের গত আসরে কোন মতে রেলিগেশন এড়ানো মোহামেডান স্পোর্টিং ক্লাবের অবস্থা এবারের লিগেও যেন একই। লিগের শুরু থেকেই হারতেই আছে ঐতিহ্যবাহী দলটি। একে একে টানা চার ম্যাচে হারের পর সোনার হরিণ হয়ে থাকা জয়ের দেখা পেয়েছে মোহামেডান। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সিটি কর্পোরেশন একাদশকে ১২ রানে হারিয়ে কাঙ্ক্ষিত জয়ের দেখা পায় মোহামেডান। ফলে এবারের লিগে এখনো জয়হীন থাকতে হলো সিটি কর্পোরেশন একাদশকে। অবশ্য তাদের সঙ্গী হিসেবে এখনো আছে শহীদ শাহজাহান সংঘ এবং ইস্পাহানী স্পোর্টিং ক্লাব। তারাও এখনো জয়ের মুখ দেখেনি এবারের লিগে। গতকাল সকাল থেকে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি মোহামেডান এবং সিটি কর্পোরেশন একাদশের মধ্যকার ম্যাচটি। দুপুর দুইটার পর শুরু হওয়া ম্যাচের আয়ুও তাই কমে আসে। ৫০ ওভারের পরিবর্তে ২০ ওভারে নির্ধারণ করা হয় ম্যাচের দৈর্ঘ্য। আর সে ২০ ওভারের ম্যাচে নিজেদের প্রথম জয়টা তুলে নেয় মোহমেডান।

টসে জিতে ব্যাট করতে নামা মোহামেডান শুরু থেকেই উইকেট হারাতে থাকে। ৪ রানে প্রথম উইকেট হারানো মোহামেডান ৩০ রানে যেতে হারায় চার উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় মোহামেডান। তবে পঞ্চম উইকেটে হাল ধরেন আরমান উল্লাহ এবং তানভীর সাদাত কিং। এ দুজন ৭২ রান যোগ করে বিপর্যয় রোধ করেন। ৩৬ বলে একটি চার এবং তিনটি ছক্কার সাহায্যে ৩৮ রান করে কিং ফিরলে ভাঙে এজুটি। এরপর অবশ্য আর কোন উইকেট হারায়নি মোহামেডান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১১৫ রান সংগ্রহ করে মোহামেডান। দলের অধিনায়ক আরমান উল্লাহ অপরাজিত ছিলেন ৩৭ বলে ৪৬ রান করে। মেরেছেন ৩টি চার এবং একটি ছক্কা। এছাড়া ১৫ রান করেন ইশতিয়াক বিন ইদ্রিচ। সিটি কর্পোরেশন একাদশের পক্ষে নান্না, সোহেল, আরিফ এবং ইশতিয়াক।

১১৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সিটি কর্পোরেশন একাদশের শুরুটাও একই। ৭ রানে প্রথম উইকেট হারানো সিটি কর্পোরেশন ১৪ রানে যেতে হারায় তিন উইকেট। এরপর সাজ্জাদ এবং আরিফ রেজা যোগ করেন ৪০ রান। এ সময় জয়েল দিকে হাঁটতে থাকে সিটি কর্পোরেশন। কিন্তু এ জুটি ভাঙার পর পরের ব্যাটাররা আর সুবিধা করতে পারেনি। ফলে জয়টা পাওয়া হয়নি সিটি কর্পোরেশনের। শেষ দিকে বাবু এবং আশফাক আরকে দফা চেষ্টা করেছিলেন। কিন্তু তারাও পারেননি দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে। ফলে ১০৩ রানে থামে সিটি কর্পোরেশন একাদশের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেন আরিফ রেজা। এছাড়া সাজ্জাদ ২০, বাবু ১১ এবং আশফাক করেন ১৯ রান। কিন্তু প্রথম জয়ের দেখাটা পায়নি অফিস দলটি। মোহামেডানের বোলারদের মধ্যে বল হাতে আগুন ঝরিয়েছেন আবু হাশিম। তিনি ৫ উইকেট নিয়ে ধ্বসিয়ে দিয়েছেন সিটি কর্পোরেশন একাদশকে। মাত্র ১১ রানে ৫ উইকেট নিয়ে মোহামেডানের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন হাশিম। ১৫ রানে ২টি উইকেট নিয়েছেন জসিম।

আজ দিনের একমাত্র ম্যাচে ফ্রেন্ডস ক্লাবের মুখোমুখি হবে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব। খেলাটি শুরু হবে সকাল ৯টায়।

পূর্ববর্তী নিবন্ধহার দিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরু নারীদের
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১৮.৩২ কোটি টাকা