প্রাণিসম্পদ সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা

| শুক্রবার , ১৯ এপ্রিল, ২০২৪ at ৭:৩৭ পূর্বাহ্ণ

বাঁশখালী : বাঁশখালী প্রতিনিধি জানান, উপজেলা ভেটেরিনারি হাসপাতাল প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়। বাঁশখালী প্রাণিসম্পদ কার্যালয়ের উদ্যোগে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসাবে গতকাল বৃহস্পতিবার সকালে আলোচনা ও পুরস্কার বিতরণী উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেহেনা আক্তার কাজমী।

বাঁশখালী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুপন নন্দীর স্বাগত বক্তব্যে এ সময় অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবু সালেক, বীর মুক্তিযোদ্ধা আহমদ ছফা, জলদী অভয়ারণ্য রেঞ্জ ও চাম্বল বনবিট কর্মকর্তা আনিসুজ্জামান শেখ, বাঁশখালী একাডেমির প্রধান নির্বাহী পরিচালক সাংবাদিক কল্যাণ বড়ুয়া, বাঁশখালী ডেইরি ফার্ম এসোসিয়েশনের সভাপতি মোঃ ফরহাদ হোসেন প্রমুখ। উপজেলা প্রাণিসম্পদ সমপ্রসারণ কর্মকর্তা ডাঃ শুভ দাশ ও সংগীত শিল্পী মিলন দাশ গুপ্তের সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, সরকার প্রাণিসম্পদ খাতকে গুরুপ্ত দিয়ে বহুমুখী পদক্ষেপ গ্রহন করেছে।

আনোয়ারা : আনোয়ার প্রতিনিধি জানান, আনোয়ারা উপজেলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলার পুরাতন কোর্ট বিল্ডিং মাঠ প্রাঙ্গণে এ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা অনুষ্টিত হয়। আনোয়ারা উপজেলার প্রাণিসম্পদ কার্যালয় ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় এটি আয়োজন করা হয়।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইশতিয়াক ইমনের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নজরুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বটতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, প্রধান সমন্বয়ক ও সদস্য সচিব হিসেবে ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. সমরঞ্জন বডুয়া, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রমজান আলী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হোসেন, উপজেলা শিক্ষা অফিসার আবদুর রহমান ভূইয়া। উপসহকারী প্রানিসম্পদ কর্মকর্তা দোলন কান্তি দাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রাণিসম্পদ সমপ্রসারণ কর্মকর্তা (এলডিডিপি) ডা: শাহজাদা মোহাম্মদ জুলকারনাইন। এছাড়াও অনুষ্ঠানে উপজেলার খামারি, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সরকারিবেসরকারি কর্মকর্তাকর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রদর্শনীতে উপজেলার ১১ ইউনিয়নের বিভিন্ন খামারিরা প্রাণী ও প্রযুক্তির ৫০টি স্টল প্রদর্শনীতে অংশ নেন। প্রদর্শীত খামারীদের বাছুর, গাভী, ষাড়, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী, কবুতর, পোষা প্রাণীকে তিন ভাগে ভাগ করে পুরস্কার প্রদান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধক্ষুদে ডাক্তার শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রমে চসিকের অ্যাডভোকেসি সভা
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে ৬শ কৃষকের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ